ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যশোরে ভারতীয় নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
যশোরে ভারতীয় নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

যশোরে আড়াই কেজি কোকেন (মাদক) পাচার মামলায় সাউদ হামিদ (৪৫) নামে ভারতীয় এক নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।

যশোর: যশোরে আড়াই কেজি কোকেন (মাদক) পাচার মামলায় সাউদ হামিদ (৪৫) নামে ভারতীয় এক নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৮ নভেম্বর) বিকেলে যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মঞ্জুরুল ঈমাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্ত সাউদ হামিদ ভারতের তামিলনাড়ু রাজ্যের বারেক আলীর ছেলে।

যশোর আদালত পুলিশের পরিদর্শক রেজাউল ইসলাম বাংলানিউজকে জানান, রায় ঘোষণা শেষে ভারতীয় নাগরিক সাউদ হামিদকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ৭ জানুয়ারি ভারত থেকে কোকেন পাচার করে আনার সময় যশোর-বেনাপোল সড়কে একটি যাত্রীবাহী বাস থেকে পুলিশের হাতে আটক হন ভারতীয় নাগরিক সাউদ হামিদ।  এসময় তার কাছ থেকে দেড় কেজি কোকেন উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তিতে আরও এক কেজি কোনেন উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ঝিকরগাছা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।  

দীর্ঘদিন বিচারকার্য চলাকালে সাক্ষ্য-প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ অনাদায়ে তাকে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
ইউজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।