ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লালমনিরহাটে ১০ হাজার কৃষককে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
লালমনিরহাটে ১০ হাজার কৃষককে সার-বীজ বিতরণ

লালমনিরহাটে বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন ও রবি শস্যের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা হিসেবে কৃষকদের মধ্যে বিনামূল্যে স‍ার ও বীজ বিতরণ করা হয়েছে।

লালমনিরহাট: লালমনিরহাটে বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন ও রবি শস্যের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা হিসেবে কৃষকদের মধ্যে বিনামূল্যে স‍ার ও বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (০৮ নভেম্বর) সকাল থেকে উপজেলা কৃষি বিভাগের তালিকাভুক্ত ১০ হাজার কৃষকদের মধ্যে প্রায় ৩০০ মেট্রিকটন সার ও বিভিন্ন রবি ফসলের বীজ বিতরণ করা হয়।

এ সময় প্রতি কৃষককে বিঘাপ্রতি ১০ কেজি পটাশ, ২০ কেজি ফসফেট ও প্রয়োজনীয় বীজ দেওয়া হয়।

এছাড়া ৬০০ কৃষককে মাসকলাই, ১৪০০ কৃষককে সরিষা, ৪৫০০ কৃষককে ভুট্টা ও ৩ হাজার কৃষককে গম বীজ দেওয়া হয়।

আদিতমারী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিপ্লব কুমার বাংলানিউজকে জানান, বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা যাতে ক্ষতি কাটিয়ে উঠতে পারেন, এজন্য তাদের পুনর্বাসনের  লক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে কৃষকের তালিকা করে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক বিদু‍ৎ ভূষণ রায় জানান, এসব কৃষকদের পুনর্বাসনে ও রবিশস্য ফলনে উৎসাহ দিতে প্রণোদনা হিসেবে ১০ হাজার কৃষককে বিনামূল্যে বিভিন্ন শস্য বীজ ও সার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।