ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিকৃবিতে অফিসার পরিষদ নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
সিকৃবিতে অফিসার পরিষদ নির্বাচনে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) অফিসার পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা পূর্ণ প্যানেলে জয়ী হয়েছেন।

সিলেট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) অফিসার পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা পূর্ণ প্যানেলে জয়ী হয়েছেন।

 

এতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদেই নিরঙ্কুশ বিজয় লাভ করে আওয়ামীপন্থিরা।

মঙ্গলবার (৮ নভেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে কৃষিবিদ মো. সাজিদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে সুহেল আহমেদ নির্বাচিত হয়েছেন।

সভাপতি ও সাধারাণ সম্পাদক পদ ছাড়াও অন্যসবগুলো পদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী গণতান্ত্রিক অফিসার পরিষদের মনোনীত প্রার্থীরা জয় লাভ করেন।

সভাপতি পদে কৃষিবিদ সাজিদুল ইসলামের বিপক্ষে লড়েছেন বিএনপি সমর্থিত অফিসার ফোরামের মো. নেয়ামত উল্লাহ। সভাপতি পদে সাজিদুল পেয়েছেন ১০২ ভোট এবং নেয়ামত উল্লাহ পেয়েছেন ১৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে সুহেল আহমেদ পেয়েছেন ৯৬ ভোট ও নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত গাজী মোহাম্মদ জহিরুল ইসলাম পেয়েছেন ২৪ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে গণতান্ত্রিক অফিসার পরিষদের মো. সোহরাব হোসেন ৯৪ ভোট পেয়ে জয় লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সচেতন অফিসার ফোরামের মো. আব্দুল কাদের জিলানী পেয়েছেন ২৩ ভোট।

সহ-সভাপতি পদে মোহাম্মদ ছায়াদ মিয়া ৮৫ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আশরাফুজ্জামান পেয়েছেন ৩২ ভোট।

যুগ্ম সম্পাদক পদে মো. আবুল হাসনাত ১০৫ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশফাক আহমেদ পেয়েছেন ১৫ ভোট।

অর্থ সম্পাদক পদে ডা. সালাহ্ উদ্দীন আহমেদ ৯৯ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস.এম কাবসুল হুদা চৌধুরী পেয়েছেন ২১ ভোট।

দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রিপন চক্রবর্তী ৯৬ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ গোলাম রসুল পেয়েছেন ২১ ভোট।

সমাজকল্যাণ সম্পাদক পদে ডা. আফরাদুল ইসলাম ১০০ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. তোফাজ্জ্বল হোসেন পেয়েছেন ২০ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে কৃষিবিদ অশোক বিশ্বাস ৯৫ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. বাসির উদ্দিন পেয়েছেন ২৩ ভোট।

এছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ডা. খন্দকার মাজহারুল আনোয়ার, এ.কে.এম. ফজলুর রহমান, কামরুন নাহার এবং ডা. সুজন চন্দ্র সরকার।

অফিসার পরিষদের নতুন সভাপতি কৃষিবিদ মা. সাজিদুল ইসলাম বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সার্বিক স্বার্থ নিয়ে নতুন কমিটি কাজ করবে করবে। ক্যাম্পাসের প্রশাসনিকসহ সকল কার্যক্রম আরও বেগবান করতে কর্মকর্তাদের প্রতিনিধি হয়ে কাজ করার চেষ্টা চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে সকাল দশটা থেকে প্রশাসন ভবনের নিচতলায় অফিসার পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সিকৃবির প্রধান প্রকৌশলী মো. ফয়জুর রহমান। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের ডা. সুমন তালুকদার এবং ভাইস-চ্যান্সেলর সচিবালয়ের গীতা রানী শর্মা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এনইউ/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।