ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যুক্তরাষ্ট্রের ভোটের হাওয়া গ্রাম-গঞ্জের চায়ের দোকানেও

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
যুক্তরাষ্ট্রের ভোটের হাওয়া গ্রাম-গঞ্জের চায়ের দোকানেও ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রচণ্ড হাক ডাক, চেঁচামেচি, চিৎকারে থমকে যাচ্ছেন পথিকরা। যেনো কোনো অমীমাংসিত বিষয় নিয়ে তর্ক-বির্তক চলছে। খানিকটা সময় দাঁড়ালেই বোঝা গেলো বিষয়টি আর কিছুই নয়, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন, যা নিয়েই চলছে এতো হট্টগোল। 

খুলনা: প্রচণ্ড হাক ডাক, চেঁচামেচি, চিৎকারে থমকে যাচ্ছেন পথিকরা। যেনো কোনো অমীমাংসিত বিষয় নিয়ে তর্ক-বির্তক চলছে।

খানিকটা সময় দাঁড়ালেই বোঝা গেলো বিষয়টি আর কিছুই নয়, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন, যা নিয়েই চলছে এতো হট্টগোল।  

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন চলছে। হোয়াইট হাউসে নতুন করে কে ঢুকছেন - হিলারি ক্লিনটন নাকি ডোনাল্ড ট্রাম্প? এ নিয়ে পুরো বিশ্বের মতো বাংলাদেশের শহরের পাশাপাশি গ্রাম-গঞ্জেও চলছে নানা গল্প-জল্পনা।  

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে যেমনটি চলতে দেখা যায় খুলনার রূপসা উপজেলার রামনগরের একটি চায়ের দোকানে। বিভিন্ন বয়সী মানুষ যে যার মতো করে ব্যাখা দিচ্ছেন আমেরিকার নির্বাচনের। যুক্তি দাঁড় করছেন পছন্দের প্রার্থীর পক্ষে।

এ সময় কথা হয় রামনগর গ্রামের আইয়ুব আলীর সঙ্গে। তিনি বলেন, “এটি আমাগে দেশের নির্বাচন না অলিও (হলেও) এর উপর নির্ভর করে আমাগে দেশের ভাগ্য। যার জন্নি আমরা আলাপ আলোচোনা করতিছি। ”

একইভাবে খুলনার জোড়াগেটের একটি চায়ের দোকানে আমেরিকার নির্বাচন নিয়ে তর্ক-বিতর্ক করার সময় কথা হয় রিকশাচালক আব্দুল্লাহর সঙ্গে। তিনি জানান, আওয়ামী লীগ-বিএনপি দুই দলই আমেরিকার ওপর নির্ভরশীল এমনটি তিনি শুনেছেন। যে কারণে সেই দেশের নির্বাচন হওয়ায় একটু আগ্রহ নিয়ে আলোচনা করছেন।  

খুলনার শুধু চায়ের দোকান, পাবলিক বাস কিংবা সাধারণ রেস্টুরেন্টে নয়, সব জায়গাতেই আলোচনার বিষয় এখন আমেরিকার নির্বাচন। কেউ বুঝে আবার কেউ না বুঝে নির্বাচনী প্রতীক না চিনেই এ আলোচনায় অংশ ‍নিচ্ছেন। তবে প্রার্থী হিসেবে হিলারি ক্লিনটন এবং ডোনাল্ড ট্রাম্প উভয়েরই সমর্থন আছে খুলনায়।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।