ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আলোচিত ৭ হত্যা, কোম্পানীগঞ্জ থানাকে মামলা নেওয়ার নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
আলোচিত ৭ হত্যা, কোম্পানীগঞ্জ থানাকে মামলা নেওয়ার নির্দেশ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের চর বালুয়ায় চাঁদার দাবিতে ৭ ভূমিহীনকে হত্যার ঘটনায় ১০৩ জনের বিরুদ্ধে মামলা নেওয়ার জন্য কোম্পানীগঞ্জ থানাকে নির্দেশ দিয়েছেন আদালত।

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের চর বালুয়ায় চাঁদার দাবিতে ৭ ভূমিহীনকে হত্যার ঘটনায় ১০৩ জনের বিরুদ্ধে মামলা নেওয়ার জন্য কোম্পানীগঞ্জ থানাকে নির্দেশ দিয়েছেন আদালত।

 

মঙ্গলবার (০৮ নভেম্বর) জেলা আমলী আদালত-২ এর সিনিয়র বিচারক ফারহানা ভূঁইয়া এ নির্দেশ দেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ টি এম মহিব উল্লাহ বাংলানিউজকে জানান, ২০১৪ সালের ২৬ জুন জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চর বালুয়ায় দস্যু বাহিনীর প্রধান মামুন ও তার সহযোগীরা চাঁদার দাবিতে স্থানীয় ৭ ভূমিহীনকে পিটিয়ে ও গুলি করে হত্যা করে।
 
এ ঘটনার পর নিহতদের পরিবারের সদস্যরা ভয়ে এলাকা ছাড়া থাকায় এ ব্যাপারে থানায় কোনো মামলা করা হয়নি।
 
এ ব্যাপারে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) নিহত রাসেলের ভাই মো. হানিফ আদালতে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে আদালত নিয়মিত মামলা হিসেবে গ্রহণের জন্য কোম্পানীগঞ্জ থানাকে নির্দেশ দেন।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বাংলানিউজকে জানান, আদালতের কপিটি আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।