ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যৌথ জলবিদ্যুৎ প্রকল্পে ১ বিলিয়ন ডলার বিনিয়োগে আগ্রহী বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
যৌথ জলবিদ্যুৎ প্রকল্পে ১ বিলিয়ন ডলার বিনিয়োগে আগ্রহী বাংলাদেশ

ভারত ও ভুটানের সাথে ত্রিপক্ষীয় সহযোগিতার আওতায় বাংলাদেশ ১১২৫ মেগাওয়াট দার্জিলিং জলবিদ্যুৎ প্রকল্পে ১ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে আগ্রহী বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

ঢাকা: ভারত ও ভুটানের সাথে ত্রিপক্ষীয় সহযোগিতার আওতায় বাংলাদেশ ১১২৫ মেগাওয়াট দার্জিলিং জলবিদ্যুৎ প্রকল্পে ১ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে আগ্রহী বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

মঙ্গলবার (নভেম্বর ০৮) পররাষ্ট্র মন্ত্রণালয়ে নবনিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত সোনাম টোবদেন রাবগায়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এলে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী উপ-আঞ্চলিক সহযোগিতা কাঠামোর আলোকে জলবিদ্যুৎ প্রকল্পের যৌথ উন্নয়নে এবং বাংলাদেশ ও ভুটানের মধ্যে বিবিআইএন মটর ভেহিকেল চুক্তির কার্যকারিতার ওপরেও বিশেষ গুরুত্বারোপ করেন বলে এক বিবৃতিতে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভুটানের রাষ্ট্রদূত বৈঠকে জলবিদ্যুৎ প্রকল্প এবং বিবিআইএন মটর ভেহিকেল চুক্তিসহ বিভিন্ন সেক্টরে উন্নয়ন সম্পর্কে বাংলাদেশের রাষ্ট্রদূত আলীকে অবহিত করেন। এ ছাড়া তিনি ইউএস-বাংলা এয়ারলাইন্সের দু’দেশের মধ্যে ফ্লাইট চলাচলে অগ্রগতি সম্পর্কেও অবহিত করেন।

রাষ্ট্রদূত মাহমুদ আলীকে ভুটানের পররাষ্ট্র মন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন। দেশটির দূতাবাস নিমার্ণে ঢাকায় প্লট দেওয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুয়ায়ী ভুটানের সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে মিল রেখে একটি কাঠামো তৈরি করার আশ্বাসও দেন তিনি।

বাংলাদেশ সময়: ২৩৫৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
জেপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।