ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসায় তুরস্ক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসায় তুরস্ক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নের প্রসংশা করেছেন তুরস্কের উপ-প্রধানমন্ত্রী প্রফেসর ড. নুমান কুর তুলমুশ। মঙ্গলবার (০৮ নভেম্বর) উপ-প্রধানমন্ত্রীর ...

ঢাকা: বাংলাদেশের ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নের প্রসংশা করেছেন তুরস্কের উপ-প্রধানমন্ত্রী প্রফেসর ড. নুমান কুর তুলমুশ।

মঙ্গলবার (০৮ নভেম্বর) উপ-প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী দেখা করতে গেলে এ প্রশংসা করেন তিনি।

বৈঠকে দু’দেশের মধ্যে বিদ্যমান উষ্ণ ও ঐতিহ্যগত বন্ধুত্বের কথা উল্লেখ করে আগামী দিনগুলোতে উভয়ের মধ্যে সব ক্ষেত্রে সহযোগিতা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

আঙ্কারার বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাৎ করে উপ-প্রধানমন্ত্রীকে দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে বিরাজমান রাজনৈতিক, বাণিজ্যিক, প্রতিরক্ষা, শিক্ষা এবং সংস্কৃতিসহ দ্বি-পক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয়ে অবহিত করেন রাষ্ট্রদূত।
 
ভিশন-২০২১ ও ভিশন- ২০৪১-এর লক্ষ্যসমূহ বর্ণনা করে রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের আর্থ-সামাজিক অর্জনগুলো তুলে ধরেন।  

উপ-প্রধানমন্ত্রী নুমান কুর তুলমুশ বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান যৌথ অর্থনৈতিক কমিশন (জেইসি) এর তুর্কি পক্ষের চেয়ারম্যান।  

বৈঠকে ২০১৭ সালের প্রথমভাগে দু’দেশের মধ্যে জেইসি’র পরবর্তী বৈঠক অনুষ্ঠানের আগ্রহের কথা জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
জেপি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।