ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডাকাতি মামলায় ৪ পুলিশসহ পাঁচজনের কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
ডাকাতি মামলায় ৪ পুলিশসহ পাঁচজনের কারাদণ্ড

ডাকাতি মামলায় চার পুলিশ সদস্যসহ পাঁচজনের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও...

ঢাকা: ডাকাতি মামলায় চার পুলিশ সদস্যসহ পাঁচজনের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও দুই মাসের কারাভোগ করতে হবে।

বুধবার (০৯ নভেম্বর) জেলা ও দায়েরা জজ এস এম কুদ্দুস জামান এ দণ্ড দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, দুইজন কনস্টেবল রাজা বাবু ও আশিকুল ইসলাম এবং এএসআই শাহ আলম ও আমিনুল ইসলাম। আরেকজন সাংবাদিক পাভেল মাহমুদ। চার পুলিশ ঘটনার সময় এপিবিএনে কর্মরত ছিলেন।

ঘটনা প্রমাণিত না হওয়ায় নাজমুল হাসানকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আসামিরা আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

বাদী সাইফুল ইসলাম মামলায় অভিযোগ করেন, তার মামা শাহিন সিঙ্গাপুর থেকে দুইটি মোবাইল সেট এবং ১০ গ্রাম স্বর্ণ পাঠান। গত বছরের ১৭ সেপ্টেম্বর বাদী শাহজালাল বিমানবন্দর থেকে সেগুলো নিয়ে বাসায় ফেরার পথে বিমানবন্দর রেলস্টেশন পার্কিংয়ে আসামিরা জোর করে সেগুলো ছিনিয়ে নেয়। একইসঙ্গে গাড়িতে থাকা ২ লাখ ২০ হাজার টাকা ডাকাতি করে নিয়ে যায়।

এ বিষয়ে সাইফুল রেলওয়ে থানায় মামলা করলে পুলিশ আসামিদের কাছ থেকে টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করে। এ বিষয়ে আসামিরা আদালতে দোষ স্বীকার করে জবানবন্দিও দেন।

মামলাটিতে ২০১৫ সালের ২৩ ডিসেম্বর আসামিদের অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন রেলওয়ে থানার এস আই আলী আকবর। বিচারকালে ২৯ সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬/আপডেট ১৫৩০
এমআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।