ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের সব প্লট বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের সব প্লট বাতিল

একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময় দেশবিরোধী অন্যতম কুচক্রী ও তৎকালীন পূর্ব পাকিস্তানের গভর্নর মোনায়েম খানের সব প্লট বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

ঢাকা: একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময় দেশবিরোধী অন্যতম কুচক্রী ও তৎকালীন পূর্ব পাকিস্তানের গভর্নর মোনায়েম খানের সব প্লট বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বুধবার (৯ নভেম্বর) বিকেলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ভবনে অনুষ্ঠিত এক সভায় তিনি এ কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, স্বাধীনতার সময় যে ব্যক্তি দেশের আপামর সাধারণ মানুষকে নৃশংসভাবে হত্যা করতে সহযোগিতা করেছিলো। আজ তার সব প্লট বাতিল করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতায় বিরোধিতা করেছিলো তাদের সবার প্লট বাতিল করা হবে।

“সেটা গণপূর্তের প্লট হোক আর রাজউক’র হোক- বাতিল করা হবে। আপনারা সেইটা ক্যানসেল করে দেন, আমরা মন্ত্রণালয় থেকে ক্যানসেল করে দেব”।

তিনি আরো বলেন, এর আগেও আমরা মোনায়েম খানের দখল করা অবৈধ ভবন ভেঙ্গে দিয়েছি। এখন সময় এসেছে দেশের সব স্বাধীনতা বিরোধীদের সম্পত্তি বাতিল করার।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডোনাল ট্রাম্প জয়লাভ করায় তাকে সাধুবাদ জানিয়ে মোশাররফ হোসেন বলেন, আমেরিকার মানুষ ট্রাম্পকে পছন্দ করে, তাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছে। এজন্য আমরা তাকে সাধুবাদ জানাই। দলের পক্ষ থেকেও তাকে সাধুবাদ জানানো হচ্ছে।

বাংলাদেশের সঙ্গে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরো বাড়বে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের যে সুসম্পর্ক রয়েছে- তা অটুট থাকবে এবং সময়ের সঙ্গে সঙ্গে আরও ভালো হবে।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এসজে/ওএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।