ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লালমনিরহাটে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
লালমনিরহাটে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাটের পাঁচটি উপজেলার ১২শ’ ৪৭টি পরিবারের মধ্যে গৃহ নির্মাণের জন্য ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা অর্থ সহায়তা করা হয়েছে।

লালমনিরহাট: লালমনিরহাটের পাঁচটি উপজেলার ১২শ’ ৪৭টি পরিবারের মধ্যে গৃহ নির্মাণের জন্য ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা অর্থ সহায়তা করা হয়েছে।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কার্যালয় সূত্র জানায়, জেলার পাঁচটি উপজেলার ২৮টি ইউনিয়ন তিস্তা, সানিয়াজান ও ধরলার নদী ভাঙনের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়।

গত সেপ্টেম্বর মাসের প্রথম দিন পর্যন্ত এসব ইউনিয়নের প্রায় এক হাজার ৪১৫টি পরিবার নদীভাঙনের শিকার হয়। এজন্য ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণের জন্য সরকারিভাবে ১২ হাজার ৪৭ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩৭ লাখ ৪১ হাজার টাকা সহায়তা দেওয়া হয়। বাকি ১৬৮টি পরিবার এবং নতুন যারা ক্ষতিগ্রস্ত হবে তাদের জন্য ঢেউটিন ও নগদ অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে।

লালমনিরহাট জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা ইদ্রিশ আলী বাংলানিউজকে জানান, ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনের সরকারি বরাদ্দ পৌঁছে দেওয়া হয়েছে। নতুন করে যেসব পরিবার নদী ভাঙনের শিকার হচ্ছে তাদেরও সহায়তা দেওয়া হবে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান বাংলানিউজকে জানান, নদী ভাঙনের শিকার প্রতিটি পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে। যারা বাকি রয়েছে তাদের জন্য বরাদ্দ চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। বরাদ্দ এলে তাদেরও সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।