ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এসবি’র নিয়ন্ত্রণে সিলেট ওসমানী বিমানবন্দর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এসবি’র নিয়ন্ত্রণে সিলেট ওসমানী বিমানবন্দর

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব বুঝে নিলো পুলিশের বিশেষ শাখা (স্পেশাল ব্রাঞ্চ-এসবি)। এখন থেকে এসবি’র পুরোপুরি নিয়ন্ত্রণে চলবে বিমানবন্দরের নিরাপত্তা ও ইমিগ্রেশনের কার্যক্রম। 

সিলেট: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব বুঝে নিলো পুলিশের বিশেষ শাখা (স্পেশাল ব্রাঞ্চ-এসবি)। এখন থেকে এসবি’র পুরোপুরি নিয়ন্ত্রণে চলবে বিমানবন্দরের নিরাপত্তা ও ইমিগ্রেশনের কার্যক্রম।

 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) একজন পুলিশ সুপারের নেতৃত্বে ৩৪ জনের একটি বিশেষ টিম ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্ব বুঝে নেয়।  

এখন থেকে একজন পুলিশ সুপারের নেতৃত্বে একজন অতিরিক্ত পুলিশ সুপার, একজন সহকারী পুলিশ সুপার, চারজন ইন্সপেক্টর ও ৩০ জন উপ পরিদর্শক (সআই) সহ ৬৯ জন সদস্য বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।  

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ রহমত উল্লাহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এতোদিন ইমিগ্রেশন পুলিশের অতিরিক্ত দায়িত্বে ছিলেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ৮০ জন সদস্য।  

তবে বৃহস্পতিবার থেকে নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেছে পুলিশের বিশেষ শাখা (স্পেশাল ব্রাঞ্চ-এসবি)। ফলে এখন থেকে ওসমানী বিমানবন্দরের নিরাপত্তার বিষয়টি সরাসরি ঢাকা থেকে তদারকি করা হবে।  

সিলেট মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (এসি-ইমিগ্রেশন) মতিউর রহমান বাংলানিউজকে বলেন, শেষ কর্মদিবসে আমরা এসএমপির প্রায় ৪০ জন জনবল ইমিগ্রেশনে কর্মরত ছিলাম। সন্ধ্যায় এসবি’র সদস্যদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছি। এখন থেকে তারাই নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত থাকবেন।  

সিলেট ওসমানী বিমানবন্দরের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ সুপার সাইফুল্লাহ বিন আনোয়ার বাংলানিউজকে বলেন, প্রথম অবস্থায় ৬৯ সদস্যের মধ্যে ৩৪ জন নিয়ে মহানগর পুলিশের কাছ থেকে ইমিগ্রেশনের দায়িত্ব বুঝে নিয়েছি। বাকিরা পদোন্নতি-পরীক্ষাসহ বিভিন্ন দাফতরিক কাজ শেষে কর্মস্থলে এসে যোগদান করবেন।  

তিনি বলেন, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জনবল সংকট থাকায় এতোদিন বিমানবন্দর ইমিগ্রেশনের নিরাপত্তার দায়িত্বে ছিল মহানগর পুলিশ। এখন পর্যাপ্ত জনবল হওয়ায় একইদিনে সিলেট ওসমানী বিমানবন্দর ও চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের দায়িত্ব বুঝে নেওয়া হয়েছে।
 
বিমানবন্দরের নিরাপত্তার স্বার্থে স্পেশাল ব্রাঞ্চ-এসবি সার্বক্ষণিক সতর্ক থাকবে বলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।