ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘সংবাদ কর্মীদের হতে হবে আপোসহীন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
‘সংবাদ কর্মীদের হতে হবে আপোসহীন’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজনৈতিক দল আপোস করতে পারে, সাধারণ মানুষ আপোস করতে পারে, কিন্তু একজন সংবাদকর্মী কখনো আপোস করতে পারে না। তাদের হতে হবে আপোসহীন এমনই মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ঢাকা: রাজনৈতিক দল আপোস করতে পারে, সাধারণ মানুষ আপোস করতে পারে, কিন্তু একজন সংবাদকর্মী কখনো আপোস করতে পারে না। তাদের হতে হবে আপোসহীন এমনই মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ড্যাফোডিল একাডেমির উদ্যোগে স্টুডেন্ট-এলামনাই কংগ্রেস ২০১৬ তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আপনারা যে যাই করেন না কেন, আপনাদের ভিতরে দেশপ্রেম থাকতে হবে, দেশের উন্নতিতে দেশ রক্ষাতে সবাইকে আপোসহীন থাকতে হবে। অনেকেই ভুল করে আপোস করতে পারে। কিন্তু সংবাদকর্মী থাকবে আপোসহীন।

তিনি  বলেন, দেশের প্রতি ভালোবাসা প্রকাশ করতে শুধু রাজনীতিবিদ হতে হবে এমনটা না। সবার জায়গা থেকেই দেশের প্রতি ভালোবাসা প্রকাশ করা যায়।

দেশপ্রেম নিয়ে হাসানুল হক ইনু আরও বলেন, আমাদের দেশে এতো হত্যাকাণ্ড ঘটেছে যে এক মুঠো মাটি হাতে নিয়ে চাপ দিলে কয়েক ফোঁটা রক্ত বের হয়ে আসবে। সে দেশকে ভালবাসতে বেশি কিছু করতে হয় না। মাটিকে ভালবাসলেই হয়।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নির্বাহী পরিচালক নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইউসুফ এম ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এসটি/জিপি/আরআই

**
বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের আহ্বান তথ্যমন্ত্রীর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।