ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় শ্রেষ্ঠ রামপুরা জোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় শ্রেষ্ঠ রামপুরা জোন

সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা ও জনসেবায় ৭ম বারের মত শ্রেষ্ঠ জোন নির্বাচিত হয়েছে  রামপুরা ট্রাফিক জোন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবসৃষ্ট এই জোন সুষ্ঠু ব্যবস্থাপনা ও জনসেবায় ধারাবাহিকভাবে বিভিন্ন কৌশল অবলম্বন, ব্যতিক্রমী, সৃষ্টিশীল ও ফুলেল শুভেচ্ছাসহ বিভিন্ন কার্যকর উদ্যোগের কারণে ২২ ট্রাফিক জোনের মধ্যে এই স্বীকৃতি পেলো।

ঢাকা: সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা ও জনসেবায় ৭ম বারের মত শ্রেষ্ঠ জোন নির্বাচিত হয়েছে  রামপুরা ট্রাফিক জোন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবসৃষ্ট এই জোন সুষ্ঠু ব্যবস্থাপনা ও জনসেবায় ধারাবাহিকভাবে বিভিন্ন কৌশল অবলম্বন, ব্যতিক্রমী, সৃষ্টিশীল ও ফুলেল শুভেচ্ছাসহ বিভিন্ন কার্যকর উদ্যোগের কারণে ২২ ট্রাফিক জোনের মধ্যে এই স্বীকৃতি পেলো।

২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর ডিএমপি’র রামপুরা ট্রাফিক জোন সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) ডিএমপি হেডকোয়ার্টারে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ ঘোষণা দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সভায় চলতি বছরের অক্টোবর মাসের সকল প্রকার অপরাধ ও এর নিয়ন্ত্রণের বিষয় নিয়ে আলোচনা হয়।

সভায় রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ জাহাঙ্গীর আলমের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

নতুন নতুন ব্যতিক্রমী সেবাধর্মী ও উৎসাহমূলক কার্যক্রমের মাধ্যমে রামপুরা ট্রাফিক জোন জনসেবায় কাজ করছে বলেও মাসিক অপরাধ পর্যালোচনা সভায় আলোচনা করা হয়।

রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, রামপুরা ট্রাফিক জোনের প্রত্যেক সদস্য অত্যন্ত আন্তরিক ও সৃষ্টিশীল সেবা দিতে উৎসাহ নিয়ে কাজ করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

ডিএমপি’র ট্রাফিক (পূর্ব বিভাগ) উপ-কমিশনার মোহাম্মদ মইনুল হাসান বাংলানিউজকে বলেন, রামপুরা ট্রাফিক জোন সম্প্রতি ফুলেল শুভেচ্ছার মাধ্যমে ট্রাফিক সচেতনামূলক কার্যক্রম শুরু করে সর্বমহলে প্রশংসিত হয়েছে। বিভিন্ন সময় জনসেবায় তাদের এ ব্যতিক্রমধর্মী এবং সময়োপযোগী উদ্যোগ সফল করতে আমরা সহোযোগিতা ও দিক নির্দেশনা দিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এসজেএ/জেডএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।