ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) যৌথ সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ভারত থেকে বিএসএফের ৩৩ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে।

বেনাপোল (যশোর): বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) যৌথ সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ভারত থেকে বিএসএফের ৩৩ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে।

শনিবার (১২ নভেম্বর) দুপুর ১২টায় যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিনিধিদলটি দুই সপ্তাহের প্রশিক্ষণে বাংলাদেশ আসে।

এ সময় বিএসএফ প্রতিনিধিদলকে বিজিবি কর্মকর্তারা ফুল দিয়ে অর্ভ্যথনা জানান। পরে চেকপোস্ট আইসিপি ক্যাম্পে আপ্যায়ন শেষে পুলিশ ও বিজিবির নিরাপত্তায় তারা গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

বিজিবি সূত্র জানায়, বিএসএফের ডেপুটি কমাড্যান্ট  প্রদীপ কুমার নন্দীর নেতৃত্বে ৩৩ সদস্যের প্রতিনিধিদলে ১১ জন কর্মকর্তা ও ২২ সদস্য রয়েছেন। ১৩ নভেম্বর থেকে চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত বিজিবি ট্রেনিং সেন্টারে এ যৌথ প্রশিক্ষণ শুরু হবে।
 
২৬ বিজিবির সহকারী পরিচালক মুনসুর রহমান বাংলানিউজকে জানান, এ প্রশিক্ষণে মধ্যে বিজিবি ও বিএসএফের মধ্যে সোহার্দ্য বাড়বে। এছাড়া সীমান্তপথে অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান ও নারী-শিশু পাচার প্রতিরোধে বড় ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
এজেডএইচ/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।