ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রুবেল চিহ্নিত সন্ত্রাসী, দাবি র‌্যাবের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
 রুবেল চিহ্নিত সন্ত্রাসী, দাবি র‌্যাবের

গারো তরুণীকে ধর্ষণের অভিযোগে আটককৃত প্রধান আসামি রাফসান হোসেন রুবেল (৩০) রামপুরা ও বাড্ডা এলাকার চিহ্নিত সন্ত্রাসী বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

ঢাকা: গারো তরুণীকে ধর্ষণের অভিযোগে আটককৃত প্রধান আসামি রাফসান হোসেন রুবেল (৩০) রামপুরা ও বাড্ডা এলাকার চিহ্নিত সন্ত্রাসী বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১২ নভেম্বর) দুপুর ১২টার দিকে কারওয়ানবাজারের বিএসইসি ভবনের দশম তলায় র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

লেফটেন্যান্ট কর্নেল মাসুদ জানান, আটককৃত রুবেল এ মামলার অভিযুক্ত আসামি এবং রামপুরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। রুবেলের বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজি, অপহরণ ও ডাকাতির অভিযোগে মোট নয়টি মামলা রয়েছে।

ৠাবের এ অধিনায়ক জানান, ‘ওই গারো তরুণী রাজধানীতে একটি বিউটি পার্লারে কাজ করতেন। গত ২৫ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় তিনি তার হবু স্বামীর সঙ্গে দেখা করতে বাড্ডার একটি মেসে যান’।

‘এ সময় মেসের ম্যানেজার হানিফ মেসের অন্য ভাড়াটিয়া নাজমুল, সালাহউদ্দিন সালু, জয়নাল ও আল-আমিন ও রনির উপস্থিতিতে হবু স্বামীকে ০১ নভেম্বর মেস ছেড়ে অন্য কোথাও চলে যেতে বলেন’।

তিনি বলেন, ‘তখন ওই মেসের বাসিন্দা সালাহউদ্দিন সালু মোবাইল ফোনের মাধ্যমে তার পূর্ব পরিচিত স্থানীয় এক সন্ত্রাসীকে মেসে ডেকে আনেন। এরপর সন্ত্রাসী আল-আমিন, রনি, সুমন, নাজমুল ও সুমন ভিকটিমের হবু স্বামীকে মেসে নারী আনার অজুহাতে ঘটনার রফা-দফা বাবদ ফাঁদে ফেলে নগদ ১৭ হাজার টাকা ও একটি স্মার্টফোন ছিনিয়ে নেন’।

‘এরপর জোরপূর্বক ভিকটিমকে পাশের হাজী মোশাররফ মিয়ার পরিত্যক্ত বাড়ির একটি রুমে নিয়ে যান এবং রুবেল তাকে ধর্ষণ করেন। ধর্ষণের সময় তার অন্য সহযোগী আল-আমিন ও সালাহ উদ্দিন সালু বাইরে অবস্থান করে রুবেলকে সহযোগিতা করেন’।

গারো সম্প্রদায়সহ স্থানীয়রা ধর্ষক ও তার সহযোগীদের বিচারের দাবিতে পরে মানববন্ধনসহ বিভিন্ন ধরনের প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

সংবাদ সম্মেলনে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদ ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আকরামুল হাসান উপস্থিত ছিলেন।

**গারো তরুণী ধর্ষণের ঘটনার প্রধান আসামি রুবেল আটক

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬

আরএটি/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।