ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১০ দিনের রিমান্ড চেয়ে খায়রুলকে আদালতে প্রেরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
১০ দিনের রিমান্ড চেয়ে খায়রুলকে আদালতে প্রেরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্লগার নীলাদ্রি নিলয় ও লেখক প্রকাশক ফয়সাল আরেফিন দীপন  হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক আনসারুল্লাহ বাংলা টিমের ইন্টেলিজেন্স শাখার সদস্য খায়রুল ইসলামের (২৪) ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

ঢাকা: ব্লগার নীলাদ্রি নিলয় ও লেখক প্রকাশক ফয়সাল আরেফিন দীপন  হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক আনসারুল্লাহ বাংলা টিমের ইন্টেলিজেন্স শাখার সদস্য খায়রুল ইসলামের (২৪) ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, নীলাদ্রি ও দীপন হত্যাকাণ্ডের বিষয়ে আটক খায়রুলের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। দীপন হত্যাকাণ্ডের ঘটনাস্থলের সিসি টিভির ফুটেজ দেখে খায়রুল চারজনকে শনাক্ত করেছে। তাদের সাংগঠনিক নাম পাওয়া গেছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে।  

খায়রুলকে আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন রয়েছে। তাই খায়রুলকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি।

আদালত তার রিমান্ড মঞ্জুর করলে জিজ্ঞাসাবাদে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলেও জানান তিনি।

এর আগে, শুক্রবার (১১ নভম্বের) রাত সাড়ে ৯টায় রাজধানীর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে খায়রুল ওরফে ফাহিমকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) পুলিশ।

২০১৫ সালের ৭ আগস্ট বাসাবোতে নিজ বাসায় খুন হন ব্লগার নীলাদ্রি নিলয়। একই বছরের ৩১ অক্টোবর জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে শাহবাগের আজিজ সুপার মার্কেটে নিজ কার্যালয়ে কুপিয়ে হত্যা করা হয়।

**নিলয়-দীপনের তথ্য সংগ্রহে কাজ করতো জঙ্গি ফাহিম

বাংলাদেশ সময়:১৫২৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
এসজেএ/এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।