ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেএসসি পরীক্ষার্থীর ওপর হামলাকারী ৪ যুবক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
জেএসসি পরীক্ষার্থীর ওপর হামলাকারী ৪ যুবক কারাগারে

শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৮ জেএসসি পরীক্ষার্থীকে পিটিয়ে আহত করার ঘটনায় দায়ের করা মামলায় ৪ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৮ জেএসসি পরীক্ষার্থীকে পিটিয়ে আহত করার ঘটনায় দায়ের করা মামলায় ৪ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ নভেম্বর) শরীয়তপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল আমলী আদালতে আত্মসমর্পণ করে আসামিরা আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে আদালতের বিচারক শেখ মো. মুজাহিদ উল ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন-সদর উপজেলার উপুরগাঁও গ্রামের আজিজ দেওয়ানের ছেলে আমির (২২), মান্নান দেওয়ানের ছেলে শামিম (২১), দিলু মুন্সীর ছেলে আবুল হোসেন (২০) ও মোকলেছ দেওয়ানের ছেলে আরিফ দেওয়ান (২০)।

স্থানীয় ও কোর্ট পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১০ নভেম্বর) আংগারিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষা শেষে দুপুরে বাড়ি ফেরার পথে উপুরগাঁও দেওয়ান বাড়ির কাছে বখাটে শামীম দেওয়ান ও তার সঙ্গীরা পরীক্ষার্থীদের বহনকারী অটোবাইক থামিয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করতে থাকে।

সহপাঠীরা এর প্রতিবাদ করলে বখাটেরা ৮ জেএসসি পরীক্ষার্থীদের পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় ওই দিনই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবুল মিয়া বাদী হয়ে ৪ বখাটেকে আসামি করে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করেন। সোমবার আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তারিকুল ইসলাম সোহাগ বলেন, এ মামলায় যাদের আসামি করা হয়েছে তারাও নবম-দশম শ্রেণির শিক্ষার্থী। জেএসসি পরীক্ষার্থীদের সঙ্গে আসামিদের কথা কাটাকাটি হয়েছে। এ সময় সঙ্গে থাকা মেয়েরাও আঘাতপ্রাপ্ত হয়। প্রকৃত ঘটনা আড়াল করে ভিন্ন খাতে প্রবাহিত করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ থাকায় স্বেচ্ছায় আত্মসমর্পণ করা আসামিদের আদালত জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।