ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দুই বিচারক স্মরণে ঝালকাঠিতে বিভিন্ন কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
দুই বিচারক স্মরণে ঝালকাঠিতে বিভিন্ন কর্মসূচি ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেএমবির বোমা হামলায় নিহত দুই বিচারক জগন্নাথ পাড়ে ও সোহেল আহম্মেদ স্মরণে ঝালকাঠিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বরিশাল: জেএমবির বোমা হামলায় নিহত দুই বিচারক জগন্নাথ পাড়ে ও সোহেল আহম্মেদ স্মরণে ঝালকাঠিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠিতে বোমা হামলায় নিহত হন তারা।

এ উপলক্ষে সোমবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় জেলা জজ আদালত চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়।
 
র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দুর্ঘটনাস্থলে গিয়ে শেষ হয়। এ সময় সেখানে পুষ্পস্তবক অর্পণ এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ রমনী রঞ্জন চাকমা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু শামীম আজাদ, জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুর রকিব, সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদ হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শহীদুর রহমান বাচ্চু প্রমুখ।

এছাড়া ঝালকাঠি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং জেলা জজ আদালতের কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন স্তরের মানুষ এতে অংশ নেন।

এ সময় পিপি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল সাংবাদিকদের বলেন, ঘটনার প্রায় এক যুগ অতিবাহিত হলেও কোনো স্মৃতিস্তম্ভ নির্মিত হয়নি। দ্রুত স্মৃতিস্তম্ভ নির্মাণের ব্যাপারে জেলা প্রশাসকের সহযোগিতা কামনা ও প্রয়োজনে আইনজীবী সমিতির সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।
 
এদিকে, বিকেলে জেলা ও দায়রা জজ আদালত ভবনের শহীদ সোহেল-জগন্নাথ পাড়ে মিলনায়তনে স্মরণ সভা এবং  সন্ধ্যায় দুর্ঘটনাস্থলে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এমএস/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।