ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘সরকারকে বিব্রত করতে নাসিরনগরে হামলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
‘সরকারকে বিব্রত করতে নাসিরনগরে হামলা’

সরকারকে বিব্রত করতে নাসিরনগরে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর আইডিইবি’র মুক্তিযোদ্ধা স্মৃতি

ঢাকা: সরকারকে বিব্রত করতে নাসিরনগরে হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর আইডিইবি’র মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে ‘দক্ষ বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানটির আয়োজন করে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)।

নাসিম বলেন, ছায়েদুল এর বক্তব্যে কোনো ত্রুটি নেই। আমরা এই পর্যন্ত তার বক্তব্যে কোনো ধরনের অসঙ্গতি খুঁজে পাইনি। তাই বলাই যায়, সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে নাসিরনগরে হামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ জঙ্গিমুক্ত হয়েছে। এই জন্য বাংলার সব মানুষ জঙ্গি দমনে ঐকবদ্ধ হয়ে রাজপথে নেমেছিলো। এই জন্য খুব সহজেই সরকারের পক্ষে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন করা সহজ হয়েছে।

বাংলাদেশের কাছে সবার রাজনীতি শিখতে হবে মন্তব্য করে বলেন, বাংলাদেশ এমন একটি যেখানে ক্রমশ উন্নতি হচ্ছে। আর আমেরিকাতেও আজ সহিংসতা হয়। তাই বাংলাদেশের কাছে আমেরিকার রাজনীতি শিখতে হবে।

কারিগরি শিক্ষায় দেশ এগিয়ে যাবে মন্তব্য করে নাসিম বলেন, আমরা অবশ্যই কারিগরি শিক্ষায় এগিয়ে যাবো। এজন্য আমাদের কিছু সময় দিতে হবে। চাইলেই সবকিছু একবারে হয়ে যায় না। শুধু তাই নয়, মেডিকেলে শিক্ষায় আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে।   

 

আইডিইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জেপি’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশ সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া, জাতীয়পার্টির সভাপতি মণ্ডলীর সদস্য বাজী ফিরোজ রশীদ এমপি ও আইডিইবি’র সাধারণ সম্পাদক শামসুর রহমানসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬

এসজে/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।