ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘চুলা থেকে নিঃসরিত গ্যাসেই দগ্ধ তিন নারী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
‘চুলা থেকে নিঃসরিত গ্যাসেই দগ্ধ তিন নারী’

গ্যাস লাইনের ছিদ্র নয়, চুলা থেকে নিঃসরিত গ্যাস থেকে আগুন লেগে রাজধানীর গুলশানে তিন নারী দগ্ধ হয়েছেন বলে মনে করছে পুলিশ। সোমবার (১৪ নভেম্বর) গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)...

ঢাকা: গ্যাস লাইনের ছিদ্র নয়, চুলা থেকে নিঃসরিত গ্যাস থেকে আগুন লেগে রাজধানীর গুলশানে তিন নারী দগ্ধ হয়েছেন বলে মনে করছে পুলিশ।  

সোমবার (১৪ নভেম্বর) গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সালাউদ্দিন বাংলানিউজকে এমনটাই বলেছেন।

 

তিনি বলেন, ‘গুলশানের একটি বাড়িতে তিন নারী দগ্ধ গ্যাস লাইনের লিকেজের (ছিদ্র) কারণে হয়নি। রান্নাঘরে গ্যাসের চুলা চালু থাকায় ‍অতিরিক্ত গ্যাস নিঃসরণ হয়। পরে সকালে চুলা জ্বালাতে গেলেই আগুন দগ্ধ হন তিন নারী। ’ 

‘ঘটনাস্থলে গিয়ে আমরা লিকেজের কোনো আলামত পাইনি। ’ 

এদিকে দগ্ধ তিন নারীর মধ্যে পারভিন আক্তার (৩৬) গুলশানের ওই বাড়ির তৃতীয় তলায় বাবুর্চির কাজ করেন। আর বেদেনা আকতার (২০) ও শরীফা খাতুন (২১) হচ্ছেন তার সহকারী।  

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি দগ্ধ পারভিন বাংলানিউজকে জানান, সকালে বেদেনা চুলা জ্বালাতে যান। ওই সময় তিনিও কাছেই ছিলেন।  

‘আর শরীফা রান্না ঘর লাগোয়া পাশের ঘরেই শোয়া ছিলেন। পরে তিনজনকে উদ্ধার করে বাসার অন্যান্য লোকজন হাসপাতালে নিয়ে আসেন। ’

ওই বাসার মালিক একজন ব্যবসায়ী বলে জানান দুই সন্তানের জননী পারভিন।  

এদিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল বাংলানিউজকে বলেন, দগ্ধদের আইসিইউতে ভর্তি রয়েছেন দগ্ধরা। এর মধ্যে পারভিনের ২০ শতাংশ, বেদেনার ৯০ শতাংশ এবং শরীফার শরীরের প্রায় ১০০ শতাংশ পুড়ে গেছে।  

‘বেদেনা ও শরীফার অবস্থা খুবই আশঙ্কাজনক। আর পারভিনের অবস্থাও ভালো নয়। ’ 

বাংলাদেশ সময়:১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এজেডএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।