ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ব‌রিশাল জেলগেট থেকে নিখোঁজ ৭ হুজি সদস্য ফের কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
ব‌রিশাল জেলগেট থেকে নিখোঁজ ৭ হুজি সদস্য ফের কারাগারে ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিস্ফোরক মামলায় জামিন পাওয়ার পর বরিশাল জেলগেট থেকে নিখোঁজ হওয়া ঝালকাঠির সাত হুজি সদস্যকে আটকের পর কারাগারে পাঠানো হয়েছে।

ঝালকাঠি: বিস্ফোরক মামলায় জামিন পাওয়ার পর বরিশাল জেলগেট থেকে নিখোঁজ হওয়া ঝালকাঠির সাত হুজি সদস্যকে আটকের পর কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) বিকেলে পুলিশ তাদের ঝালকাঠি মূখ্য বিচারিক আদালতে হাজির করেলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন, ঝালকাঠির নলছিটি উপজেলার নচরমহল গ্রামের মোহাম্মদ বাকি বিল্লাহ, মো. নুরুল ইসলাম ও তার ছেলে সোহাগ, মোহাম্মদ জোবায়ের, মোহাম্মদ আবুল বাশার, সিরাজুল ইসলাম ও মিনহাজুল।

নল‌ছি‌টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) একেএম সুলতান মাহামুদ বাংলানিউজকে জানান, রোববার (১৩ নভেম্বর) গভীর রাতে নলছিটির আমিরাবাদ গ্রাম থেকে তাদের আটক করা হয়। পরে ৫৪ ধারায় আদালতে সোপর্দ করা হলে মূখ্য বিচারিক হাকিম আবু শামিম আজাদ তাদের কারাগারে পাঠান। এছাড়া পুলিশি শুনানির জন্য আগামী ২২ নভেম্বর তারিখ ধার্য করেছেন।

২০১৩ সালের ১৪ আগস্ট নলছিটি উপজেলার কামদেবপুর গ্রামের খাদেমুল ইসলাম কওমি মাদ্রাসা সংলগ্ন মসজিদে প্রশিক্ষণ নেওয়ার সময় জঙ্গি সন্দেহে ৯ জনকে আটক করে পুলিশ।

ওই ঘটনার মামলায় ২০১৬ সালের ৫ জুন সন্ত্রাস দমন আইনে ঝালকাঠি জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল আদালত জঙ্গি নেতা মশিউরসহ ৯ জনকে ৪ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়। সম্প্রতি হাইকোর্ট থেকে জামিন পান তারা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এমএস/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।