ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাহারোলে মাসব্যাপী রাস মেলার ‌উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
কাহারোলে মাসব্যাপী রাস মেলার ‌উদ্বোধন ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুরের কাহারোল উপজেলার কান্তনগর মন্দির প্রাঙ্গণে মাসব্যাপী রাস মেলার উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর: দিনাজপুরের কাহারোল উপজেলার কান্তনগর মন্দির প্রাঙ্গণে মাসব্যাপী রাস মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যা ‍সাড়ে ৭টায় মেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিকদার।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ আদিকাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এর জ্বলন্ত প্রমাণ হিসেবে এখনও পাশাপাশি দাঁড়িয়ে আছে কান্তজিউ মন্দির ও নয়াবাদ মসজিদ। তখনও মসজিদ-মন্দির পাশাপাশি রেখেই মুসলিম-হিন্দুরা একসঙ্গে বসবাস করতেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দিনাজপুর-১ (বীরগঞ্জ- কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য সিবলী সাদিক।

দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের এজেন্ট অমলেন্দু ভৌমিকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ও দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের ট্রাস্টি মীর খায়রুল আলম, পুলিশ সুপার মো. হামিদুল আলম ও কাহারোল উপজেলা চেয়ারম্যান মো. মামুনুর রশিদ চৌধুরী।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মোহাম্মদ আসলাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একে এম ফারুক, সুন্দরপুর ইউনিয়ন চেয়ারম্যান শরিফ উদ্দীন মাস্টার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোপেশ চন্দ্র রায় প্রমুখ।

প্রতিবছর কার্তিক মাসের পূর্ণিমায় রাস উৎসব উপলক্ষে বসে এ রাস মেলা। এ মেলায় দেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারত থেকে পূণ্যার্থী এবং দেশি-বিদেশি পর্যটকরা আসেন।

এছাড়াও মেলায় সার্কাস, ধর্মীয় কীর্তন, লেইস-ফিতার দোকানসহ নানান পণ্যের পসরা বসেছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।