ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নার্গিসকে সিআরপিতে পাঠানোর সম্ভাবনা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
নার্গিসকে সিআরপিতে পাঠানোর সম্ভাবনা!

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের কলেজ শিক্ষার্থী খাদিজা আক্তার  নার্গিসকে চলতি মাসেই সাভারের সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজডে (সিআরপি) পাঠানো হবে।

ঢাকা: রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের কলেজ শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসকে চলতি মাসেই সাভারের সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজডে (সিআরপি) পাঠানো হবে। আগামী ২৩ অথবা ২৪ নভেম্বর পাঠানো হতে পারে বলে জানিয়েছেন নার্গিসের বাবা মাসুক মিয়া।

সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য জানান তিনি।

মাসুক মিয়া বলেন, খাদিজার অবস্থা এখন অনেক ভালো। সে কথা বলতে পারে। তবে তার বাম হাতে ও পায়ে সমস্যা রয়েছে, নাড়া-চাড়া করতে পারে না। বাম হাতে ও পায়ের সমস্যার জন্য তাকে সাভারের সিআরপিতে পাঠোনোর কথা জানিয়েছেন চিকিৎসকরা। তারা জানিয়েছেন চলতি মাসের ২৩ থেকে ২৪ নম্ভেম্বর নার্গিসকে সাভারে পাঠানো হতে পারে।  

সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজড বাংলাদেশের একটি স্বেচ্ছাসেবী ফিজিওথেরাপি সংগঠন। এর মূল কাজ শারীরিকভাবে অক্ষমদের পরিপূর্ণ পুনর্বাসনের ব্যবস্থা করা। ১৯৭৯ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের অ্যাসোসিয়েট মেডিকেল ডিরেক্টর ডা. মির্জা নাজিমউদ্দিন নার্গিসের শারীরিক অবস্থা সম্পর্কে বলেন, ‘খাদিজার কোনো আপডেট নাই। ’

নার্গিসকে সাভারের সিআরপিতে পাঠানোর বিষয়ে তিনি মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। স্কয়ার হাসপাতালের নিউরো সার্জন ডা. রেজাউস সাত্তারও এ বিষয়ে এখনই সুনির্দিষ্ট করে কিছু বলতে রাজি হননি।

গত ৩ অক্টোবর ছাত্রলীগ নেতা বদরুল আলম খাদিজার ওপর হামলা চালায়। গুরুতর অবস্থায় ৪ অক্টোবর তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। এখানে কয়েক দফায় নার্গিসের শরীরে অস্ত্রোপচার করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
আরএটি/টিআই
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।