ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতে প্রয়োজন যথাযথ ব্রান্ডিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতে প্রয়োজন যথাযথ ব্রান্ডিং ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতে যথাযথ ব্রান্ডিং প্রয়োজন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

ঢাকা: বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতে যথাযথ ব্রান্ডিং প্রয়োজন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর অডিটোরিয়ামে 'স্ট্র্যাটেজিক লিডারশিপ ফর সাসটেনেবল ইকোনোমিক ডেভলপমেন্ট ' শীর্ষক অান্তর্জাতিক সেমিনারের সমাপনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি ।

তিনি বলেন, বাংলাদেশকে পরিচিত করতে হলে আমাদের উন্নয়নের ক্ষেত্র, পর্যটন স্পটগুলোসহ বিভিন্ন বিষয় নিয়ে বিশ্বের কাছে ব্রান্ডিং করতে হবে।

সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ব্রান্ডিংয়ের মাধ্যমে এগিয়ে গেছে। আমাদের অনেক আছে-শুধু প্রয়োজন এগুলোর যথাযথ ব্রান্ডিং। দু'দিন ব্যাপী এ সেমিনারের অায়োজন করে বিইউপি'র ব্যবসা অনুষদ।
 
এইচ টি ইমাম বলেন, আমরা সফলভাবে এমডিজি অর্জন করেছি। এসডিজি অর্জনেও সক্ষম হবো। ২০২১ সালের মধ্যে মধ্যম অায় ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হতে হলে টেকসই উন্নয়নের বিকল্প নেই। আর টেকসই উন্নয়নের জন্য শক্তিশালী লিডারশিপ গুরুত্বপূর্ণ।

আমরা দ্রুত উন্নয়ন করছি- এর সঙ্গে পাল্লা দিয়ে সন্ত্রাসী জঙ্গির বিরুদ্ধে মোকাবেলা করে যাচ্ছি। আর টেকসই উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতার পাশাপাশি সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন।

এজন্য আমাদের সন্ত্রাসীদের পরাজিত করতে হবে, সংখ্যালঘু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে হবে। এসবের মধ্য দিয়ে এসডিজি গোল অর্জন হবে। '

টেকসই উন্নয়নের জন্য স্বাস্থ্য, শিক্ষা, নারী উন্নয়ন ও সামাজিক উন্নয়ন-এই ক্ষেত্রগুলোকে এগিয়ে নেওয়ার উপর জোর দেন তিনি।

সেমিনারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন যুক্তরাষ্ট্রের হাস স্কুল বিজনেসের মার্কেটিং স্ট্র্যাটেজির প্রফেসর ডেভিট এলেন একার।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. ফরাসউদ্দিন, বিইউপি'র উপাচার্য মেজর জেনারেল সালাহ উদ্দিন মিয়াজী, উপ-উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহসহ সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বিইউপি'র ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষকসহ ছাত্র-ছাত্রীরা।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এমসি/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।