ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধুনটে ১০ টাকা কেজি চালের ১০২ কার্ড বাতিল

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ধুনটে ১০ টাকা কেজি চালের ১০২ কার্ড বাতিল

বগুড়ার ধুনট উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্র পরিবারের জন্য সরকারি বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরে চালের ১০২টি কার্ড বাতিল করেছে খাদ্য বিভাগ।

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্র পরিবারের জন্য সরকারি বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরে চালের ১০২টি কার্ড বাতিল করেছে খাদ্য বিভাগ।
  
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে ধুনট উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক সুবল চন্দ্র বৈদ্য বাংলানিউজকে এ তথ্য নিশ্চত করেছেন।

তিনি জানান, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ধুনট উপজেলার ১০ ইউনিয়নে ১২ হাজার ২৩ হতদরিদ্র পরিবারের জন্য ১০ টাকা কেজি দরের চালের কার্ড বরাদ্দ দেয় খাদ্য বিভাগ। কিন্তু অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে ক্ষমতার অপব্যবহার করে হতদরিদ্র পরিবারের পরিবর্তে সচ্ছল ও চাকরিজীবীদের নামে এই কার্ড দেওয়া হয়। এছাড়া প্রত্যেক দুস্থ পরিবারের একজনকে কার্ড দেওয়ার নিয়ম থাকলেও একই পরিবারের একাধিক ব্যক্তিকে কার্ড দেওয়া হয়।   

তিনি আরো জানান, তদন্ত করে এসব অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পাওয়ায় ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে নিমগাছি ইউনিয়নের ৫৮টি, চৌকিবাড়ি ইউনিয়নের ৩২টি ও মথুরাপুর ইউনিয়নের ১২টি কার্ড বাতিল করা হয়েছে। নভেম্বর মাস থেকে বাকি ১১ হাজার ৯২১টি কার্ডের অনুকূলে ১০ টাকা কেজি দরের চাল বিতরণ করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।