ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যৌন হয়রানি ও বাল্যবিয়েকে রুখে দেয়ার শপথ শিক্ষার্থীদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
যৌন হয়রানি ও বাল্যবিয়েকে রুখে দেয়ার শপথ শিক্ষার্থীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যৌন হয়রানি ও বাল্যবিয়েকে রুখে দেয়ার শপথ নিয়েছে মানিকগঞ্জের শিবালয় উপজেলার রুপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী।

মানিকগঞ্জ: যৌন হয়রানি ও বাল্যবিয়েকে রুখে দেয়ার শপথ নিয়েছে মানিকগঞ্জের শিবালয় উপজেলার রুপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান তাদের শপথ বাক্য পাঠ করান।

শিবালয়ের রূপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক  শফিউদ্দিন মহির সভাপতিত্বে মাদক যৌন হয়রানি ও বাল্যবিয়ের ব্যাপারে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম, আরুয়া ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জজামান মাসুম, ৯ম শ্রেণির শিক্ষার্থী মুক্তা আক্তার, সামিয়া ইসলাম ও সাব্বির আহমেদ।

সম্প্রতি এ বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থীর বাবা উত্ত্যক্তকারীদের হাতে খুন হন। পুলিশ সুপার মাহফুজুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাল্যবিয়ে, যৌন হয়রানি ও মাদকের কুফল সম্পর্কে বক্তব্য রাখেন।

পরে মেয়ের উত্ত্যক্তকারীদের হাতে সম্প্রতি খুন হওয়া বিল্লাল হোসেনের এলাকায় অপরাধ নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় স্থানীয় লোকজন তাদের এলাকায় অপরাধ সংক্রান্ত তথ্য পুলিশ সুপারকে অবহিত করেন।

পুলিশ সুপার জানান, বিল্লাল হোসেন হত্যা মামলার প্রধান আসামি সুমনকে গ্রেফতার করা হয়েছে। ১৬৪ ধারায় জবানবন্দিতে সুমন হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দৃস্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।