ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুয়ালালামপুরের পথে ঢাকার মিডিয়া ব্যক্তিত্বরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
কুয়ালালামপুরের পথে ঢাকার মিডিয়া ব্যক্তিত্বরা

প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম ব্যক্তিত্বরা।

প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম ব্যক্তিত্বরা।

অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) ব্যবস্থাপনায় শনিবার (১৯ নভেম্বর) ও রোববার (২০ নভেম্বর) অনুষ্ঠিতব্য প্রবাসী বিশ্ব সম্মেলন ‘১ম বাংলাদেশ গ্লোবাল সামিট’- এ যোগ দেবেন তারা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন তারা।

সামিটকে ঘিরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে কুয়ালালামপুরে। বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন পেশায় সুপ্রতিষ্ঠিত গুণী বাংলাদেশিরা যোগ দিচ্ছেন এ মহা মিলনমেলায়।
 
সিনিয়র সাংবাদিক ও সম্পাদকদের মধ্যে বৃহস্পতিবার রাতের ফ্লাইটে কুয়ালালামপুর রওনা হন দৈনিক সংবাদ প্রতিদিনের সম্পাদক আবেদ খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ও একুশে টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)  নঈম নিজাম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম,  সময় টিভি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)  আহমেদ জুবায়ের, বাংলাভিশনের হেড অব নিউজ মোস্তফা ফিরোজ দিপু, সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমান এবং মাহমুদ হাফিজ। একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোজাম্মেল বাবুও যোগ দিচ্ছেন সামিটে।
 
বাংলাদেশ গ্লোবাল সামিটের সংবাদ সংগ্রহের জন্য বৃহস্পতিবার রাতে কুয়ালালামপুর রওনা হন একাত্তর টিভি’র বিশেষ প্রতিনিধি পারভেজ রেজা ও ক্যামেরাম্যান আবদুর রহিম, এনটিভি’র বিশেষ প্রতিনিধি দিদার চৌধুরী, বাংলানিউজের সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল, দৈনিক জনকন্ঠের কূটনৈতিক রিপোর্টার তৌহিদুর রহমান, চ্যানেল টোয়েন্টিফোরের নিজস্ব সংবাদদাতা জুনায়েদ শাহরিয়ার, বাংলাভিশনের প্রযোজক জিয়াউল হাসান, চ্যানেল এস-এর চিফ রিপোর্টার মঈন উদ্দিন মঞ্জুসহ আরো অনেকে।
 
শনিবার সকালের উদ্বোধনী অনুষ্ঠানে মডারেটর হিসেবে দায়িত্ব পালনের জন্য শুক্রবার বিকেলে লন্ডন থেকে কুয়ালালামপুর এসে পৌঁছাবেন বিবিসি’র বাংলা বিভাগের প্রধান সাবির মুস্তাফা।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম শনিবার স্থানীয় সময় সকাল দশটায় সামিটের দু’দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করবেন।

সমাপনী দিনে রোববার বিকেলে প্রধান অতিথি থাকবেন মালয়েশিয়া সরকারের পর্যটন ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী মোহামেদ নাজরি আবদুল আজিজ এমপি।

ব্যবসা-বাণিজ্য, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি, পর্যটন, হিউম্যান রিসোর্স, স্কিল ডেভেলপমেন্ট, নিরাপদ অভিবাসনসহ বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বহুবিধ ইস্যুতে চারটি গুরুত্বপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হবে সামিটে। সেমিনারগুলোতে কি-নোট ও প্যানেল স্পিকার হিসেবে কথা বলবেন মেধাবী বাংলাদেশিরা। থাকছে কুয়ালালামপুর ডিক্লারেশনও।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।