ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তাড়াইলে ১০ টাকা কেজি চালের তালিকায় মৃত ব্যক্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
তাড়াইলে ১০ টাকা কেজি চালের তালিকায় মৃত ব্যক্তি

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার রাউতি ইউনিয়নে হতদরিদ্রদের জন্য বরাদ্দ ১০ টাকা কেজি মূল্যের চাল  বিতরণের তালিকায় মৃত ব্যক্তি ও স্কুলছাত্রের নাম থাকার অভিযোগ রয়েছে।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার রাউতি ইউনিয়নে হতদরিদ্রদের জন্য বরাদ্দ ১০ টাকা কেজি মূল্যের চাল  বিতরণের তালিকায় মৃত ব্যক্তি ও স্কুলছাত্রের নাম থাকার অভিযোগ রয়েছে।

 

সূত্র জানায়, রাউতি ইউনিয়নে ৬৮৪ জনের নামে চাল বিক্রির তালিকা করা হয়।

ওই তালিকায় মৃত ব্যক্তি, স্কুলছাত্র, একই নামে একাধিক কার্ড ও ভুয়া নামও রয়েছে। এছাড়া তালিকায় ২৪ জনের নাম থাকলেও চাল পাচ্ছে না তারা।
 
আবু তাহের নামে এক ভুক্তভোগী জানান, তার পরিবারের ৬ জনের নাম রয়েছে চালের তালিকায়। কিন্তু তারা কোনো চাল পাননি।

তিনি অভিযোগ করেন, তার মৃত মা ও অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে মো. রকির নাম রয়েছে তালিকায়। এসব নাম দিয়ে চাল তুলে নিচ্ছেন ডিলাররা।
পুরুড়া গ্রামের আবুল কাসেম বলেন, ‘তালিকায় আমার নাম থাকলেও আমি এখন পর্যন্ত চাল পাইনি। আমাদের ইউনিয়নের কয়েকজন প্রভাবশালী নেতা, চেয়ারম্যান ও ডিলাররা এক হয়ে গবিবের চাল নিয়ে নিচ্ছে। ’
   
তবে রাউতি ইউনিয়নের চালের ডিলার মতিউর রহমান এসব অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে জানান, তালিকায় একজনের নাম দুইবার পেয়ে তা বাতিল করা হয়েছে।

রাউতি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শরীফ উদ্দিন আলম জুয়েল জানান, তিনি নতুন চেয়ারম্যান। চালের তালিকার বিষয়ে কিছু জানেন না।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোহাম্মদ দিলোয়ার হোসেন অনিয়মের কথা স্বীকার করে জানান, যেসব নামে অনিয়ম হয়েছে তাদের কাছ থেকে কার্ড ফেরত নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এজি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।