ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিংড়ায় পাখি ও জীব-বৈচিত্র্য রক্ষায় আলোচনা সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
সিংড়ায় পাখি ও জীব-বৈচিত্র্য রক্ষায় আলোচনা সভা ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৎস্য ভাণ্ডারখ্যাত চলনবিলের অতিথি পাখি ও জীব-বৈচিত্র্য রক্ষায় পরিবেশবাদী বিভিন্ন সংগঠনের ৩০ সদস্যের একটি প্রতিনিধিদল চলনবিলের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।

নাটোর: মৎস্য ভাণ্ডারখ্যাত চলনবিলের অতিথি পাখি ও জীব-বৈচিত্র্য রক্ষায় পরিবেশবাদী বিভিন্ন সংগঠনের ৩০ সদস্যের একটি প্রতিনিধিদল চলনবিলের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।

শুক্রবার (১৮ নভেম্বর) দিনব্যাপী চলবিলের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তারা।

পরে নাটোরের সিংড়ায় বাংলাদেশ জীব-বৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) অর্ন্তভুক্ত প্রতিষ্ঠান চলনবিল জীব-বৈচিত্র্য রক্ষা কমিটির কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিবিসিএফের সভাপতি এস এম ইকবাল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, মান্দা শাহ কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম শাহ, বিবিসিএফের উপদেষ্টা অধ্যাপক টিপু সুলতান, ঝিকরাপাড়া বার্ড কলোনির সভাপতি ও বিবিসিএফের সহসভাপতি লতিফুর রহমান, চলনবিল জীব-বৈচিত্র্য রক্ষা কমিটির প্রচার সম্পাদক মহসিন আলম, প্রকৃতি ও বন্যপ্রাণী সংরক্ষণ স্যানোর সভাপতি আহসান হাবীব, বিবিসিএফের সদস্য তৌহিদুল আলম, খুরশেদ আলম, নাবিউল ইসলাম, নলডাঙ্গার সবুজ বাংলার প্রতিষ্ঠাতা ফজলে রাব্বী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, চলনবিলের অতিথি পাখি ও প্রকৃতি নিয়ে গবেষণার জন্য তরুণদের এগিয়ে আসতে হবে। এছাড়া নিরাপদ পরিবেশ, বার্ড কলোনি, কৃষি উপকরণ ও জীব-বৈচিত্র্য সংরক্ষণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।