ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগাতিপাড়ায় ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
বাগাতিপাড়ায় ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

নাটোরের বাগাতিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ হয়েছে।

নাটোর: নাটোরের বাগাতিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানম এ বাল্যবিয়ে বন্ধ করেন।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বাংলানিউজকে জানান, দুপুরে উপজেলার জামনগরের রওশনগিরি পাড়া গ্রামের এক কৃষকের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়ের সঙ্গে রাজশাহীর সারদা গ্রামের এক ছেলের বিয়ের আয়োজন করা হয়। যথাসময়ে বিয়ে বাড়িতে বরও হাজির হন।

গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানম পুলিশসহ মেয়ের বাড়িতে যান। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে বর ও বরযাত্রী পালিয়ে যান।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মেয়ের বাবাকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে সাতদিনের কারাদণ্ড দেন। একই সঙ্গে মেয়ের মা-বাবাকে অপ্রাপ্ত মেয়েকে বিয়ে না দেওয়ার মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করেন দেন।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।