ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সীমান্তে যৌথভাবে হত্যা-মাদক রুখবে বিজিবি-বিএসএফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
সীমান্তে যৌথভাবে হত্যা-মাদক রুখবে বিজিবি-বিএসএফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সীমান্তে হত্যা বন্ধ এবং মাদক চোরাচালান রোধে যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন বিজিবি ও বিএসএফ’র উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

সিলেট: সীমান্তে হত্যা বন্ধ এবং মাদক চোরাচালান রোধে যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন বিজিবি ও বিএসএফ’র উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে দু’দেশের প্রতিনিধি দলের প্রধানরা এ কথা জানান।


 
এর আগে সিলেটে বিজিবি’র আঞ্চলিক কমান্ডার ও বিএসএফ’র আইজি পর্যায়ে চার দিনব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।

চার দিনের বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবির অতিরিক্ত ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. মাসরুর উল্লাহ ও ভারতের পক্ষে মেঘালয় বিএসএফ-এর আইজি পাওয়ান কুমার দুবে।

সংবাদ সম্মেলনে দুই দেশের নেতৃত্বদানকারী কর্মকর্তারা আরও জানিয়েছেন, সীমান্তের ১৫০ গজের মধ্যে বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে ভারত তথা বিএসএফ বাধা দেবে না।

একই সঙ্গে সীমান্তে বাংলাদেশ অংশে ভারতীয় কোনো সন্ত্রাসী গোষ্ঠী যাতে অবস্থান না গড়তে পারে সে ব্যাপারে বিজিবি কার্যকর ভূমিকা রাখবে বলে বিএসএফকে আশ্বস্ত করা হয়।

এক প্রশ্নের জবাবে বিএসএফ’র আইজি পি কে দুবে বলেন- সীমান্তে হত্যাকাণ্ড কমে এসেছে। গত দুই বছরে মেঘালয় সীমান্তে বিএসএফ’র গুলিতে কোনো বাংলাদেশি মারা যায়নি।

মাশরুর উল্লাহ চৌধুরী বলেন, সম্মেলনে সীমান্ত ব্যবস্থাপনা ও সীমান্তে বিরাজমান দু’দেশের সমস্যা নিয়ে আন্তরিক আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এনইউ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।