ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সম্বল সন্তানকে বাঁচাতে ঢামেকে মায়ের আর্তনাদ

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
সম্বল সন্তানকে বাঁচাতে ঢামেকে মায়ের আর্তনাদ ছবি- দিপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর

আমার একমাত্র সম্বল আমার পুত, এই দুনিয়ায় আমার আর কেউ নাই, সলু (মায়ের কাছে ডাক নাম) যহন খুব ছোট ছিল ওর বাবা মইরা যায়, তারপর থেইক্যা মায়-পুত একসাথে থাকি।

ঢাকা: আমার একমাত্র সম্বল আমার পুত, এই দুনিয়ায় আমার আর কেউ নাই, সলু (মায়ের কাছে ডাক নাম) যহন খুব ছোট ছিল ওর বাবা মইরা যায়, তারপর থেইক্যা মায়-পুত একসাথে থাকি।

শুক্রবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে অটোরিকশা চালিয়ে বাড়ি যাওয়ার সময় দক্ষিণ কেরানীগঞ্জ থানার সামনে প্রাইভেটকারের ধাক্কায় আহত হন সোহেল (৩৫)।

এতে তার অটোরিকশাটিও ক্ষতিগ্রস্ত হয়।

দুর্ঘটনায় আহত সোহেলকে প্রথমে স্থানীয় হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন অটোরিকশার মালিক মুক্তার হোসেন।

এদিকে সন্তানের দুর্ঘটনার সংবাদ শুনে ঢামেক হাসপাতালে ছুটে আসেন আহত সোহেলের মা মমতা বেগম। এ সময় সন্তানকে হাসপাতালের বিছানায় অচেতন অবস্থায় দেখে বিলাপ করতে থাকেন।
 
তিনি বলেন, আমরা গরিব মানুষ। আমি মানুষের বাসায় কাজ করি। আমার ছেলে সিএনজি চালায়। দুইজনের কামাই দিয়া মায়ে-পুতে দক্ষিণ কেরানীগঞ্জ টিলা বাড়ি এলাকায় ভাড়া বাসায় থাকি।

সোহেলের আঘাতের বিষয়ে চিকিৎসকের বক্তব্যের উদ্বৃতি দিয়ে আর্তনাদ করতে করতে তিনি বলেন, ডাক্তার কইছে আমার সলুর মাজার হাড্ডি ফাটল ধরছে। ৪/৫ মাস বলে শুইয়া থাকতে হইবো। এহন আমাগো কি হইবো।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল গাফ্ফার তালুকদার ঢামেক হাসপাতালে এসে আহত সোহেলের মা মমতা বেগমের হাতে চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা দেন। সঙ্গে ছিলেন বংশাল থানার এএসআই সাজ্জাদসহ আর অনেকে।

টাকার বিষয় জানতে চাইলে এএসআই বলেন, প্রাইভেটকারের মালিক চিকিৎসার জন্য দিয়েছেন। প্রাইভেটকার ও ক্ষতিগ্রস্ত অটোরিকশা দু’টিই থানায় আনা হয়েছে।  

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা সোহেলের শরীরের বিভিন্ন স্থানে ৫টি এক্সরে করিয়েছেন। তারা ‍জানান, সোহেলের হাতে ও পায়ে আঘাত ছাড়াও মাজার হাড়ে ফ্র্যাকচার দেখা দিয়েছে। পুরোপুরি সুস্থ হতে অনেক সময় লাগবে।

অটোরিকশা মালিক মুক্তার হোসেন গাড়ির চেয়ে সোহেলের সুস্থতার বিষয়টি গুরুত্ব দিচ্ছেন। তিনি বলেন, গাড়ি সারাতে টাকা লাগবে এইটা বড় কথা না, আমার অনেক পুরাতন চালক সোহেলের সুস্থতা প্রধান বিষয়।

বাংলাদেশ সময়: ০৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।