ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘জঙ্গিরা ইসলামের শত্রু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
‘জঙ্গিরা ইসলামের শত্রু’ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘জঙ্গিরা ইসলামের শত্রু, ওরা দেশের শত্রু এদেশে তাদের ঠাঁই নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রংপুর: ‘জঙ্গিরা ইসলামের শত্রু, ওরা দেশের শত্রু এদেশে তাদের ঠাঁই নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে রংপুর নগরীর চেকপোস্ট এলাকায় শীতল অডিটোরিয়ামে আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদবিরোধী সুধী সমাবেশ ও জঙ্গিদের আত্মসমর্পণ’ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিরা ইসলামের শত্রু, ওরা দেশের শত্রু। এদেশে তাদের ঠাঁই নেই। যারা জঙ্গিদের অর্থ যোগান দিচ্ছে, তাদের পরিণত হবে খুব ভয়াবহ।

রংপুর র‌্যাব-১৩ আয়োজিত সুধী সমাবেশে জানানো হয়, শোলাকিয়া হামলায় অংশগ্রহণকারী জঙ্গি শফিউলের সঙ্গে আত্মসমর্পণকারী তিন জঙ্গির যোগসূত্র রয়েছে। শফিউল যে নেটওয়ার্কের মাধ্যমে জঙ্গি হিসেবে রিক্রুট হয়েছে, এরাও একই নেটওয়ার্কের মাধ্যমে জঙ্গিবাদে প্রবেশ করেছিলো।

আত্মসমর্পণকারী তিন জঙ্গিরা হলি আর্টিজান ও শোলাকিয়ায় হামলার পর জঙ্গি শফিউরের সম্পৃক্ততা এবং আত্মগোপনে চলে যায়। একপর্যায়ে পরিবারের লোকজনের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করলে তারা ওই তিন জঙ্গিকে আত্মসমর্পণে উৎসাহী করে র‌্যাবের কাছে নিয়ে আসেন।

রংপুর র‌্যাব-১৩ এর কমান্ডার অধিনায়ক এটিএম আতিকুল্ল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশী এমপি, রংপুর সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও রংপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মোয়াজ্জেম হোসেন।

**রংপুরে ৩ জেএমবি সদস্যের আত্মসমর্পণ

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬

এএটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।