ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাবিপ্রবিতে মৌমাছি পালন বিষয়ক সেমিনার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
হাবিপ্রবিতে মৌমাছি পালন বিষয়ক সেমিনার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মৌমাছি পালন বিষয়ে জ্ঞান ও তথ্য বিনিময় শীর্ষক এক সেমিনার হয়েছে।

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মৌমাছি পালন বিষয়ে জ্ঞান ও তথ্য বিনিময় শীর্ষক এক সেমিনার হয়েছে।

 

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে কৃষি অনুষদ ও কীটতত্ত্ব বিভাগের উদ্যোগে নেদারল্যান্ডের সিনিয়র বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ‘পাম’ এ সেমিনারের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম-২-এ আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন প্রফেসর মো. আনিস খান ও সঞ্চালনা করেন কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড. আদনান আল বাচ্চু।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য ও মূল নিবন্ধ উপস্থাপন করেন পাম নেদারল্যান্ডের সিনিয়র বিশেষজ্ঞ ড. হেন্স পোলমার।

স্বাগত বক্তব্য রাখেন- জেনেটিক্স অ্যান্ড অ্যানিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান ও পামের স্থানীয় প্রতিনিধি প্রফেসর ড. আব্দুল গাফ্ফার মিঞা।

এছাড়াও বক্তব্য রাখেন, বিজ্ঞান ও পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. বলরাম রায়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান প্রমুখ।

সেমিনারে মৌমাছি পালন ও বাংলাদেশের সম্ভাবনা বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করেন কীটতত্ত্ব বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হাসান ফুয়াদ এলতাজ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।