ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেনা মোতায়েনের কোনো লিখিত আবেদন পাইনি: নুরুজ্জামান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
সেনা মোতায়েনের কোনো লিখিত আবেদন পাইনি: নুরুজ্জামান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়নের কোনো লিখিত আবেদন এখন পর্যন্ত কেউ নির্বাচন কমিশনে জমা দেয়নি বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়নের কোনো লিখিত আবেদন এখন পর্যন্ত কেউ নির্বাচন কমিশনে জমা দেয়নি বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার।

তিনি জানান, লিখিত আবেদন করা হলে এ ব্যাপারে নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

এর আগে সকালে নির্বাচনের মনোনয়ন ক্রয়কালে সাংবাদিকদের কাছে সেনা মোতায়নের দাবি জানান বিএনপির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

এসময় তিনি জানান, সন্ত্রাসীরা নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারে। এখনো আওয়ামী লীগের সবার কাছে বৈধ ও অবৈধ অস্ত্র রয়েছে। সেগুলো উদ্ধারে অভিযান পরিচালনা করতে হবে। আমাদের জন্য নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে।
 
পরে এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার বিএনপি প্রার্থী সাখাওয়াতকে বলেন, আপনিতো একজন বিজ্ঞ আইনজীবী, অবশ্যই 'ল' জানেন। তথ্য ও প্রমাণসহ আমাদের লিখিতভাবে জানান। আমরা অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবো। আপনারা যদি লিখিত অভিযোগ না দেন বা আমাদের না জানান, তাহলে কিন্তু আমাদের করার কিছুই থাকবেনা।

এর আগে মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, নির্বাচনে আওয়ামী লীগের সন্ত্রাসীরা ব্যাপক প্রভাব বিস্তারের চেষ্টা করছে এবং সামনে করবে। ভোটকেন্দ্র দখলের চিরাচরিত অপচেষ্টা তারা করবে, আর তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনে সেনাবাহিনী মোতায়নের দাবি জানাচ্ছি।

২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়বেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিনা হায়াত আইভী। আর বিএনপির দলীয় প্রতীক ধানের শীষের পক্ষে নির্বাচনে লড়াই করছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ৭ খুনের মামলায় আলোচিত আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।