ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেয়র পদ ছাড়লেন আইভী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
মেয়র পদ ছাড়লেন আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের প্রার্থী হতে আইন মেনে মেয়র পদ ছাড়লেন সেলিনা হায়াৎ আইভী। বুধবার (২৩ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে এ পদত্যাগপত্র জমা দেন তিনি।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের প্রার্থী হতে আইন মেনে মেয়র পদ ছাড়লেন সেলিনা হায়াৎ আইভী।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে এ পদত্যাগপত্র জমা দেন তিনি।

পরে বিকেল পৌনে ৪টার দিকে সংবাদ সম্মেলন করে বিষয়টি সাংবাদিকদের জানান।

তিনি বলেন, জবাবদিহিতার মধ্যে আল্লাহকে হাজির-নাজির রেখে গত পাঁচ বছর কাজ করেছি। বিগত দিনের কাজের মূল্যায়ন হিসেবে আবারও নারায়ণগঞ্জবাসীর সেবা করতে চাই।

এসময় তিনি তার উন্নয়ন ও ব্যর্থতা কথা উল্লেখ করে বলেন, আল্লাহকে হাজির-নাজির রেখে জনসেবা করেছি। এক টাকাও দুর্নীতি করিনি। জনগণের ট্যাক্সের টাকায় নাসিকের অনেক উন্নয়ন হয়েছে। শতভাগ ট্যাক্স আদায় না হওয়াটা আমার ব্যর্থতা। ৬০ শতাংশ ট্যাক্স আদায় করা সম্ভব হয়েছে। আমি আমার সফলতা বলতে চাই না। আমি কী করেছি সেটা বিচার করবে জনগণ।

আইভি বলেন, গত ৫ বছরে ৬শ’ কোটি টাকার মতো কাজ হয়েছে। এর মধ্যে সাড়ে ৩শ কোটি টাকার মতো সরকার ও বাকি টাকা বিদেশি সংস্থার অনুদানে হয়েছে। তবে এখনও অনেক কাজ অসমাপ্ত রয়ে গেছে। আবার অনেক কাজ চলমান রয়েছে। নয়তলা বিশিষ্ট বহুতল নগর ভবন হচ্ছে। ২শ’ কোটি টাকা ব্যয়ে বাবুরাইলের খাল সৌন্দর্যের কাজ চলমান আছে।

তিনি বলেন, মঙ্গলবার রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠকে তিনি সবাইকে নৌকা প্রতীকে কাজ করতে বলেছেন। আমি আশা করি সবাই এখন নৌকা প্রতীকেই আছেন। তবে আমি যখন এখানে ব্রিফিং করছি তখনো আমি মেয়র সেহেতু এখানে নেতাকর্মী আসাটা বোধগম্য না। আওয়ামী লীগের নেতাকর্মীরা যে যার মতো কাজ করছে। আশা করছি অচিরেই সবাই ঐক্যবদ্ধ হবো।

আচরণবিধি লঙ্ঘনে বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের অভিযোগের পরিপ্রেক্ষিতে আইভী বলেন, আমি কোনো আচরণবিধি লঙ্ঘন করিনি। এমন হতো, আমি প্রচারণায় সরকারি গাড়ি কিংবা সিটি করপোরেশনের নগর ভবন ব্যবহার করেছি, তাহলে সেটা লঙ্ঘন হতো। আর এখনো তো লেভেল প্লেয়িংয়ের সময় আসেনি। মনোনয়ন পত্র প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের পর এ ব্যাপারে কথা হবে।

২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের পর ওই বছরের ১ ডিসেম্বর শপথ গ্রহণ করে সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন শুরু করেন আইভি। এর আগে ২০০৩ সালের ১৬ জানুয়ারি বিলুপ্ত পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।

নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৪ নভেম্বর, বাছাই ২৬ ও ২৭ নভেম্বর আর প্রত্যাহারের শেষ তারিখ ৪ ডিসেম্বর। সবশেষ ২২ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।