ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিহাবের সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পায়নি পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
শিহাবের সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পায়নি পুলিশ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অতর্কিত হামলা চালিয়ে আনসার সদস্য নিহতের ঘটনায় গ্রেফতার শিহাবের সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পায়নি পুলিশ।

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অতর্কিত হামলা চালিয়ে আনসার সদস্য নিহতের ঘটনায় গ্রেফতার শিহাবের সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পায়নি পুলিশ।

দু’দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে প্রাথমিক এ তথ্য নিশ্চিত হওয়া গেছে বলে তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছেন।

গোয়েন্দা সূত্র জানায়, কী উদ্দেশ্যে শিহাব বিমানবন্দরে হামলা চালিয়েছিল, দু’দফায় রিমান্ডে সে বিষয়ে বিভিন্ন তথ্য জানা গেছে। তবে তার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়নি।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আবদুল মান্নান বাংলানিউজকে বলেন, শিহাবের দ্বিতীয় দফায় চারদিনের রিমান্ড শেষ হয়েছে বুধবার। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তাকে আদালতে পাঠানো হবে। সেখানে ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করা হবে। জবানবন্দি অনুযায়ী বিস্তারিত জানানো হবে।

গত ৬ নভেম্বর সন্ধ্যায় শাহজালাল বিমানবন্দরের দ্বিতীয় তলায় বহির্গমন লাউঞ্জের দুই নম্বর গেটে ছুরি হাতে হামলা চালায় শিহাব। ওই সময় তার ছুরিকাঘাতে সোহাগ আলী (৩০) নামে এক আনসার সদস্য নিহত হন। পরে আনসার ও এপিবিএন সদস্যরা শিহাবকে আটক করেন। এ সময় তিনি কিছুটা আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ৭ নভেম্বর বিমানবন্দর থানায় আনসার সদস্য আশরাফুল আলী বাদী হয়ে শিহাবের কিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

১২ নভেম্বর দুপুরে ঢামেক হাসপাতাল থেকে আসামি শিহাবকে রিলিজ দেওয়া হয়। ওইদিন দুপুরেই বিমানবন্দর থানা পুলিশের পক্ষ থেকে মামলাটি সিটিটিসি ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।

১৩ নভেম্বর সিটিটিসি সদস্যরা আসামি শিহাবকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরপর গত ১৯ নভেম্বর দ্বিতীয় ধাপে তাকে চার দিনের রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফার ৫ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে আরও ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।