ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইজতেমায় এবারও পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ইজতেমায় এবারও পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জানুয়ারি মাসে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা নিরাপদ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ অত্যন্ত আন্তরিক বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

ঢাকা: জানুয়ারি মাসে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা নিরাপদ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ অত্যন্ত আন্তরিক বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আইজিপি বলেন, পুলিশের অন্য আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে ইজতেমাস্থলের নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করা হবে।

আগামী ১৩-১৫ ও ২০-২২ জানুয়ারি দুই পর্বে টঙ্গীতে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা-২০১৭। এ উপলক্ষে মুসল্লিদের নিরাপদ যাতায়াত ও সুষ্ঠুভাবে যান চলাচলের জন্য নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ পুলিশ।

এ বিষয়ে বুধবার (২৩ নভেম্বর) পুলিশ হেডকোয়ার্টার্সে বিশ্ব ইজতেমা উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়।
সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (কনফিডেন্সিয়াল) মো. মনিরুজ্জামান ইজতেমাস্থলের নিরাপত্তা হুমকি পর্যালোচনা, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক ব্যবস্থাপনা তুলে ধরেন।

আইজিপি বলেন, ইজতেমাস্থলে ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, ৠাব, ব্যাটালিয়ন আনসার ও প্রয়োজনীয় সংখ্যক আর্মড পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করবে। ডিএমপি ও গাজীপুর জেলা পুলিশ নিশ্চিত করবে ট্রাফিক ব্যবস্থা।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে মনিটর করা হবে উল্লেখ করে আইজিপি বলেন, ইজতেমাস্থলে কন্ট্রোলরুম ও ডিএমপিতে ট্রাফিক কন্ট্রোলরুম স্থাপন করা হবে।

সভায় ইজতেমা মাঠের কৌশলগত পয়েন্টগুলোতে আর্চওয়ে, সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের ব্যবস্থা করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে ব্যবস্থা নেওয়া হবে।

এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন এপিবিএন’র অতিরিক্ত আইজিপি মো. সিদ্দিকুর রহমান, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মো. আবুল কাশেম প্রমুখ।

এছাড়াও সংশ্লিষ্ট ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তা, গোয়েন্দা ও বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধি এবং তাবলিগ জামাতের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এসজেএ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।