ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লাইন্সেস বাতিলসহ মালিকের বিরুদ্ধে মামলার সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
লাইন্সেস বাতিলসহ মালিকের বিরুদ্ধে মামলার সুপারিশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অগ্নিকাণ্ড ঘটা আশুলিয়ার লাইটার কারখানার লাইন্সেস বাতিলসহ এর মালিক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করার সুপারিশ করবেন জাতীয় মানবধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

ঢাকা: অগ্নিকাণ্ড ঘটা আশুলিয়ার লাইটার কারখানার লাইন্সেস বাতিলসহ এর মালিক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করার সুপারিশ করবেন জাতীয় মানবধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আশুলিয়ায় দগ্ধ নারীদের চিকিৎসার খোঁজ-খবর নিয়ে বেরিয়ে যাওয়ার সময় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আশুলিয়ার ঘটনায় এখনও যারা ঢামেকে চিকিৎসাধীন, তাদের অবস্থা খুবই খারাপ। স্বজনদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি- দগ্ধ শিশুরা সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত ডিউটি করতো। শ্রম আইনে স্পষ্টভাবে বলা আছে ১৪-১৮ বছরের শিশুদের ভারী কাজ করানো যাবে না। শ্রমআইনে আরও বলা আছে, একজন শ্রমিক সপ্তাহে ৪০ ঘণ্টা কাজ করবে। এছাড়া তাদের মাসিক বেতনও ছিল খুবই সামান্য।

এসব অপরাধে কারখানার লাইন্সেস বাতিলসহ মালিক ও অন্যদের বিরুদ্ধে সরকারের কাছে লিখিতভাবে মামলা করার করা জন্য সুপারিশ করা হবে। তিনি আশা প্রকাশ করেন সরকার এ বিষয়ে দ্রুতই ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এজেডএস/আরআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ