ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাস্তা খোঁড়ায় ভোগান্তিতে দক্ষিণ গোড়ানবাসী

রীনা আকতার তুলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
রাস্তা খোঁড়ায় ভোগান্তিতে দক্ষিণ গোড়ানবাসী ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান টেম্পুস্ট্যান্ড। ওয়াসার পানির লাইন নিতে এ এলাকায় রাস্তা খোঁড়ার কাজ চলছে। ফলে বিপাকে পড়েছেন পথচারী,  রিকশাচালক ও শিক্ষার্থীরা।

ঢাকা: রাজধানীর খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান টেম্পুস্ট্যান্ড। ওয়াসার পানির লাইন নিতে এ এলাকায় রাস্তা খোঁড়ার কাজ চলছে।

ফলে বিপাকে পড়েছেন পথচারী,  রিকশাচালক ও শিক্ষার্থীরা।

বুধবার (২৩ নভম্বর) সরেজমিনে দেখা গেছে, দক্ষিণ গোড়ান টেম্পুস্ট্যান্ড থেকে পূর্বদিকে বাসাবো পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তা খোঁড়া হচ্ছে। ফলে রাস্তাটিতে যানজটের সৃষ্টি হচ্ছে। পথচারী ও শিক্ষার্থীরা হাঁটতে পারছেন না।


রাস্তার পাশ দিয়ে স্কুলে যাচ্ছিল ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির দুই শিক্ষার্থী মিথিলা হক ও জেসমিন আকতার। তারা জানায়, রাস্তা কাটার কারণে যাতায়াতে অনেক বেগ পেতে হচ্ছে।
ওই দুই শিক্ষার্থী জানায়, রিকশায় যাওয়া দূরে থাক, হেঁটেও এ রাস্তা পার হওয়া অনেক কঠিন কাজ। তার ওপরে যানজটে হাঁটার জায়গাও নেই।
ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভ্যানচালক করিম বলেন, ‘এ রাস্তায় ভ্যান টানোন যায় না। এটুক আসতে খবর হইয়া যায়’।
রাস্তায় দাঁড়িয়ে রাস্তা কাটার কাজ দেখছিলেন টিঅ্যাণ্ডটি লাইনের ব্যবসায়ী মোস্তফা কামাল। তিনি বাংলানিউজকে বলেন, ‘মাটির নিচে টেলিফোনের তার আছে। একটি তার অলরেডি কেটে ফেলছে। তাই দাঁড়িয়ে দেখছি, অন্য তার কাটা যায় কি-না’। রাস্তা খোঁড়ার কারণে ব্যাপক ভোগান্তি বলেও জানান তিনি।
রাস্তা খোঁড়ার কাজ করছিলেন রোকন মিয়া। তিনি বাংলানিউজকে বলেন, ‘আজ (বুধবার) থেইকা কাজ শুরু করলাম। এ রাস্তা আড়াই কিলোমিটার পর্যন্ত খোঁড়া হইবো। ২০ দিনের মতো সময় লাগবো’।

রিকশাচালক নূরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ভোগান্তির আর শেষ নাই। রাস্তা খুঁড়ছে। এর মধ্যে কি গাড়ি চালান যায়? গাড়ি চালাইতে ইচ্ছা করে না’।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ আহমেদ বাংলানিউজকে বলেন, ‘রাস্তা প্রয়োজনের কারণে খোঁড়া হয়েছে। সাময়িক দুর্ভোগ হলেও পানির লাইন নেওয়া হলে এ এলাকার বাসিন্দারা সবচেয়ে বেশি উপকৃত হবেন’।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬

আরএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ