ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাঁওতালদের ধান বুঝিয়ে দিল মিল কর্তৃপক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
সাঁওতালদের ধান বুঝিয়ে দিল মিল কর্তৃপক্ষ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের অধিগ্রহণকৃত জমির ধান কেটে সাঁওতালদের বুঝিয়ে দিয়েছে মিল কর্তৃপক্ষ।

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের অধিগ্রহণকৃত জমির ধান কেটে সাঁওতালদের বুঝিয়ে দিয়েছে মিল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ৮টার দিকে প্রথম দিনের কর্তনকৃত ২৬ বস্তা ধান সাঁওতালদের বুঝিয়ে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন- রংপুর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আউয়াল, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হান্নান, সহকারী কমিশনার (ভূমি) আহাদ আলী প্রমুখ।
 
গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হান্নান বাংলানিউজকে জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী বেলা ১২টা থেকে ধান কাটা শুরু হয়। সারাদিনের কর্তনকৃত ২৬ বস্তা ধান রাতে সাঁওতালদের মণ্ডল (সর্দার) বার্নাবাস ট্রুডুর নেতৃত্বে ১৭ সদস্যের একটি দলকে বুঝিয়ে দেওয়া হয়।

তিনি আরও জানান, সম্পূর্ণ জমির ধান কাটতে কয়েকদিন সময় লাগবে। কর্তনকৃত ধান সাঁওতালদের সঠিকভাবে বুঝিয়ে দেওয়া হবে।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভ্রত কুমার সরকার বাংলানিউজকে জানান, ধান কাটার বিষয়ে সাঁওতালদের সঙ্গে একাধিকবার আলোচনা করা হয়েছে। এ ব্যাপারে তারা সিদ্ধান্ত গ্রহণ না করায় এবং ধান না কাটায় আদালতের নিদের্শনা অনুযায়ী মিল কর্তৃপক্ষ ধানকাটা শুরু করে।

বাংলাদেশ সময়: ০৬১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ