ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৯ পদে আওয়ামী লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৯ পদে আওয়ামী লীগ

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক (২০১৬-২০১৭) নির্বাচনে ১৭ পদের বিপরীতে সভাপতি ও সেক্রেটারি সহ ৯টি গুরুত্বপূর্ণ পদে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন। আর যুগ্ম সাধারণ সম্পাদকের পদসহ ৮টি পদে জয়ী হয়েছে বিএনপি।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক (২০১৬-২০১৭) নির্বাচনে ১৭ পদের বিপরীতে সভাপতি ও সেক্রেটারি সহ ৯টি গুরুত্বপূর্ণ পদে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন। আর যুগ্ম সাধারণ সম্পাদকের পদসহ ৮টি পদে জয়ী হয়েছে বিএনপি।

গত নির্বাচনে ১৭ পদের বিপরীতে আপ্যায়ন সম্পাদক ও তিনটি কার্য্যকরী সদস্য পদ ছাড়া বাকি ১৩টিই ছিল আওয়ামী লীগের। এবার বিএনপির সকল গ্রুপ একসঙ্গে নেমেও আশানুরূপ জয় পায়নি।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিনগত রাত পৌনে ১টায় নির্বাচন কমিশন এ তথ্য জানান। এর আগে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৮’শ ৬৭ জন। এর মধ্যে ৮৫৩ ভোট গ্রহণ করা হয়।

পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট আব্দুস সালাম। অপর চারজন হলেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আসাদুজ্জামান, অ্যাডভোকেট হুমায়ুন কবির ও অ্যাডভোকেট কামরুন নাহার।

নির্বাচনে বিজয়ী প্রার্থীরা হলেন:
সভাপতি পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু পেয়েছেন  ৪৬৫ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির বারী ভূইয়া), সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগের হাবিব আল মুজাহিদ পলু  পেয়েছেন ৪৫৫ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন মশিউর রহমান শাহীন), সিনিয়র সহ-সভাপতি পদে আওয়ামী লীগের আলাউদ্দীন আহম্মেদ পেয়েছেন ৫৩৮ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির সামসুজ্জামান খান খোকা), সহ-সভাপতি পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট দেলোয়ারা বেগম রীনা পেয়েছেন ৪৯৮ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিল্লাল হোসেন), যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিএনপির আবুল কালাম আজাদ জাকির পেয়েছেন ৪৫২ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট কামাল হোসেন), কোষাধ্যক্ষ পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট সোহেল মিঞা পেয়েছেন ৪৮৬ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির আনিসুর রহমান মোল্লা), লাইব্রেরী বিষয়ক সম্পাদক পদে বিএনপির আশরাফুল ইসলাম সিরাজী পেয়েছেন ৫৩২ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট আসাদুর রহমান বিপ্লব), ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট আওয়ামী লীগের মাহামুদুল হক মমিন পেয়েছেন ৪৫৮ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির হুমায়ূন কবির হৃদয়), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিএনপির নজরুল ইসলাম মাসুম পেয়েছেন ৫০০ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট শরীফ হোসেন), আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে বিএনপির শরীফুল ইসলাম শিপলু ভোট পেয়েছেন ৪৭১ (প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট রাজিয়া আমিন কানচি), আপ্যায়ন সম্পাদক পদে বিএনপির মোহাম্মদ আলী পেয়েছেন ৪২৫ ভোট (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির অ্যাডভোকেট একেএম ওমর ফারুক ভুঁইয়া), সমাজসেবা সম্পাদক পদে আওয়ামী লীগের নজরুল ইসলাম পেয়েছেন ৪১৮ (প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির শারমিন আক্তার)।

এদিকে সদস্যপদে বিএনপির আনিসুর রহমান লিংকন ৪৭২ ভোট, আনজুম আহম্মেদ রিফাত ৩৯৬ ভোট ও রাসেল প্রধান ৩৯২ ভোট পেয়ে জয়ী হন। আর আওয়ামী লীগের দু’জন সাজ্জাদুল হক সুমন ৪৭৯ ও স্বপন ভূইয়া ৩৮৯ ভোট পেয়ে জয়ী হন জানা গেছে।

বাংলাদেশ সময়: ০৭০৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ