ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাসপোর্ট পাচারের অভিযোগে বেনাপোলে আটক ১, মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
পাসপোর্ট পাচারের অভিযোগে বেনাপোলে আটক ১, মামলা

ভারতে পাচারের সময় ৩টি বাংলাদেশি পাসপোর্টসহ ইউনুচ আলী (৩০) নামে এক জনকে আটক করে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে সোপর্দ করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। এঘটনায় ৩ জনকে আসামি করে পাসপোর্ট আইনে মামলা হয়েছে।

বেনাপোল(যশোর): ভারতে পাচারের সময় ৩টি বাংলাদেশি পাসপোর্টসহ ইউনুচ আলী (৩০) নামে এক জনকে আটক করে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে সোপর্দ করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। এঘটনায় ৩ জনকে আসামি করে পাসপোর্ট আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়। পরে তাকে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়।

আটক ইউনুচ আলী মুনসিগঞ্জ সদরের ভুকৌলাশ গ্রামের রহম আলীর ছেলে। অন্য দুই পালাতক আসামি পলাতক। তারা হলেন, নারায়ণগঞ্জের আড়াই হাজার গ্রামের জহিরুল ইসলামের ছেলে ইকতিয়ার উদ্দিন বিজয় ও লক্ষ্মীপুরের তোরাবগঞ্জ কামাল নগর এলাকার নূর উদ্দীনের ছেলে কামরুজ্জামান।

পুলিশ জানায়, আটক ইউনুচ আলী বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে তার পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কাস্টমসে প্রবেশ করেন। এসময় তার আচরণ দেখে ইমিগ্রেশন কাস্টমসের সন্দেহ হলে ব্যাগ তল্লাশি করে দুটি পাসপোর্ট পাওয়া যায়। পরে বিষয়টি ইমিগ্রেশন পুলিশকে জানালে পুলিশ তাকে আটক করে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়। কি উদ্দেশ্যে  ওই পাসপোর্ট যাত্রী অন্যের দুটি পাসপোর্ট ভারতে নিয়ে যাচ্ছিলেন তা তদন্ত করে দেখা হচ্ছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক(এএসআই) মতিউর রহমান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, আটক যাত্রীসহ তার সাথে পাওয়া দুই পাসপোর্টের অধিকারীকে আসামী করে তিন জনের বিরুদ্ধে পাসপোর্ট পাচার আইনে মামলা হয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে আসামিকে যশোর আদালতে সোপর্দ করা হবে বলে ও জানান তিনি।

বাংলাদেশ সময়ঃ ০৭০৬ ঘন্টা,নভেম্বর ২৫,২০১৬
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ