ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিনামূল্যে সোলার প্যানেল পাবে ৩ হাজার পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
বিনামূল্যে সোলার প্যানেল পাবে ৩ হাজার পরিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ নেই এমন গ্রামের মধ্য থেকে তিন হাজার পারিবারকে বিনামূল্যে সোলার প্যানেল দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ঢাকা: বিদ্যুৎ নেই এমন গ্রামের মধ্য থেকে তিন হাজার পারিবারকে বিনামূল্যে সোলার প্যানেল দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানীর বিদ্যুৎ ভবনে ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প-২০১৬ উপলক্ষে জাতীয় পর্যায়ে টিওসি কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, অদম্য বাংলাদেশ স্লোগানে আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ মেলায় যে অতিরিক্ত আয় হবে, সেই আয় থেকে যেসব গ্রামে বিদ্যুতের আলোর দেখা মেলেনি, সেই গ্রামগুলোকে আলোকিত করতে প্রাথমিক অবস্থায় তিন হাজার পরিবারকে বিনামূল্যে সোলার প্যানেল দেওয়া হবে।

৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প বাস্তবায়ন কমিটির মহাসচিব মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ, বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও স্বরাস্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ২৫,২০১৬
এমএফআই/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ