ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘তোমার আমার এক কথা, সব নারীর নিরাপত্তা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
‘তোমার আমার এক কথা, সব নারীর নিরাপত্তা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘তোমার আমার এক কথা, সব নারীর নিরাপত্তা’ এই স্লোগানে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট’ অবস্থান কর্মসূচি পালন করেছে।

ঢাকা: ‘তোমার আমার এক কথা, সব নারীর নিরাপত্তা’ এই স্লোগানে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট’ অবস্থান কর্মসূচি পালন করেছে।

 

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু হওয়া এ অবস্থান কর্মসূচি চলে সাড়ে ১১টা পর্যন্ত।

নারী নির্যাতন প্রতিরোধে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ১৬ দিনের প্রচারাভিযান ও ক্রমর্ধমান হারে নারী নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে এই অবস্থান কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচিতে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের মিডিয়া অ্যান্ড ইনফরমেশন অফিসার এনি হামিদ জানান, যে কোনো মূল্যে নারী নির্যাতন বন্ধ করতে হবে।

তিনি জানান, বিচারহীনতার সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। একজন অপরাধীকে যেন বিচারের আওতায় আনা যায় সে জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আমরা ঘরে বাইরে সব ক্ষেত্রে নারীদের নিরাপত্তা চাই।

অবস্থান কর্মসূচিতে কো-অর্ডিনেটর জাহিদা সুলতানা বলেন, নারীর প্রতি আমাদের বর্বরোচিত আচরণ পরিত্যাগ করতে হবে। এছাড়া বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। তবেই নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
আরএটি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ