ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অটোতে রূপান্তর না করলে হাসকিং মিলের নিবন্ধন বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
অটোতে রূপান্তর না করলে হাসকিং মিলের নিবন্ধন বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসকিং মিলগুলোকে অটোমিলে রূপান্তরিত না করলে ভবিষ্যতে সব হাসকিং মিলের নিবন্ধন বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

ঢাকা: হাসকিং মিলগুলোকে অটোমিলে রূপান্তরিত না করলে ভবিষ্যতে সব হাসকিং মিলের নিবন্ধন বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার (২৬ নভেম্বর) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ‘বাপা ফুডপ্রো’র সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আমরা আধুনিক প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত হয়েছি। তাহলে কেন এখন হাসকিং মিল থাকবে? বর্তমানে ১২ হাজার হাসকিং মিল আছে। কয়েক মাসের মধ্যে এসব মিলকে অটো রাইস মিলে রূপান্তরিত করতে হবে। অন্যথায় ভবিষ্যতে হাসকিং মিলগুলোর নিবন্ধন বন্ধ করে দেওয়া হবে।  

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্প‍ূর্ণ। কিন্তু একসময় আমাদের খাদ্যে ঘাটতি ছিলো। যখন আমাদের জনসংখ্যা সাড়ে ৭ কোটি ছিলো তখন আমরা খাদ্য আমদানি করতাম। কিন্তু এখন আমরা খাদ্য রফতানি করি।

সরকার নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিত করতে কাজ করছে বলেও জানান অ্যাডভোকেট কামরুল ইসলাম।  

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্প‍ূর্ণ।   আর এ উন্নতি হয়েছে কৃষকদের কঠোর পরিশ্রমের কারণে। এক্ষেত্রে সরকারও কাজ করছে।
বাপা’র প্রেসিডেন্ট এএফএম ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- প্রাণ আরএফএল এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আহসান খান চৌধুরী, বাপা’র সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, কার্যনির্বাহী সদস্য এমএ সাত্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬/আপডেট: ২২২১ ঘণ্টা
এসজে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ