ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় আমিন আমিন ধ্বনিতে শেষ হলো জেলা ইজতেমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
বগুড়ায় আমিন আমিন ধ্বনিতে শেষ হলো জেলা ইজতেমা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ায় লাখো মুস‍ল্লির অংশগ্রহণে মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধ কামনার মধ্যদিয়ে শেষ হলো তিন দিনব্যাপী জেলা ইজতেমা। এ সময় মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় গোটা ইজতেমা ময়দান।

বগুড়া: বগুড়ায় লাখো মুস‍ল্লির অংশগ্রহণে মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধ কামনার মধ্যদিয়ে শেষ হলো তিন দিনব্যাপী জেলা ইজতেমা। এ সময় মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় গোটা ইজতেমা ময়দান।

শনিবার (২৬ নভেম্বর) সকাল থেকে শহরের অদূরে ঢাকা-রংপুর মহাসড়কের ঝোপগাড়ীতে প্রায় নয় একর জমির ওপর অনুষ্ঠিত এ ইজতেমার শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা। নারীরাও এতে অংশ নেন।

ইজতেমা মাঠ ছাড়িয়ে মহাসড়ক, আশেপাশের ফাঁকা স্থান, বাসাবাড়ির ছাদ, বিভিন্ন স্থাপনা, প্রতিষ্ঠান প্রাঙ্গণে মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

ফজর নামাজ শেষে ইজতেমায় বয়ান শুরু করেন- কাকরাইল মসজিদের মুরুব্বি মাওলানা মালেক। সকাল ১০টায় বয়ান দেন ইঞ্জিনিয়ার আনিসুর রহমান। সাড়ে ১১টায় বয়ান কাকরাইল মসজিদের মুরুব্বি মাওলানা ফারুক।

বেলা ১২টায় আখেরি মোনাজাতে দেশ জাতির কল্যাণসহ মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করেন মাওলানা ফারুক। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এ ইজতেমা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এমবিএইচ/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ