ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিষ ও ভেজালমুক্ত খাবারের দাবিতে মানববন্ধন

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
বিষ ও ভেজালমুক্ত খাবারের দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিষ ও ভেজালমুক্ত খাবারের দাবিতে রাজধানীর শাহবাগে মানববন্ধন করেছে গ্রিন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

ঢাকা: বিষ ও ভেজালমুক্ত খাবারের দাবিতে রাজধানীর শাহবাগে মানববন্ধন করেছে গ্রিন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

শনিবার (২৬ নভেম্বর) শাহবাগের গণগ্রন্থাগারের সামনে ‘বিষ ও ভেজালমুক্ত খাবার চাই’ শীর্ষক ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি লায়ন মো. জুনাব আলীর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. খলিলুর রহমান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আবদুল হামিদ খাঁন ও নোমান উল্ল্যাহ বাহার।

মানববন্ধনে মো. জুনাব আলী বলেন, সুস্থ মানুষ দেশের সম্পদ। জীবন-যাপনকে স্বাচ্ছ্যন্দময় করে তুলতে সুস্বাস্থ্যের কোনো বিকল্প নেই। তবে দুঃখজনক হলেও সত্য যে বাংলাদেশের খাদ্যবাজারে বিষ ও ভেজালযুক্ত খাবারে সয়লাব প্রতিনিয়ত এ ধরণের খাবারের ফলে দেশে বিভিন্ন ধরণের জটিল রোগাক্রান্ত মানুষের সংখ্যা বেড়েই চলেছে। ভেজালমুক্ত খাবারের জন্য আন্দোলন করতে হয়, এটি খুবই দুর্ভাগ্যজনক। তাই এ মানববন্ধন থেকে আমরা বিষ ও ভেজালমুক্ত খাবার নিশ্চিতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

আবদুল হামিদ খাঁন বলেন, খাদ্যে ভেজাল মেশানোর সঙ্গে যারা জড়িত। তারা দেশ ও মানুষের শত্রু। তাই এ ধরনের হীন কাজে জড়িতদের আইনের মাধ্যমে কঠোর শাস্তির আওতায় আনতে হবে।

মানববন্ধন শেষে একটি শোভাযাত্রা বের করা হয়। এ সময় পথচারীদের মধ্যে বিভিন্ন ধরনের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। পরে শোভাযাত্রাটি টিএসসির রাজু ভাস্কর্য চত্বরে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসকেবি/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ