ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টা, আটক ৮

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
শাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টা, আটক ৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চেষ্টার অভিযোগে ছাত্রলীগ কর্মীসহ ৮ জনকে আটক করা হয়েছে।

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি চেষ্টার অভিযোগে ছাত্রলীগ কর্মীসহ ৮ জনকে আটক করা হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালি জোনের সিনিয়র সহকারী কমিশনার নুরুল হুদা আশরাফী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট আটজনকে আটক করা হয়েছে। এরমধ্যে ভর্তি পরীক্ষায় জালিয়াত চক্রের মূল হোতা দু্ইজন রয়েছেন। যাদের অনেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গেও জড়িত।

আটকরা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায় সমর্থিত ছাত্রলীগকর্মী ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র আল-আমিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্র ইমতিয়াজ হৃদয় ও ভর্তিচ্ছু পাঁচ শিক্ষার্থী। তবে আরেকজনের নাম জানা যায়নি।

শাবিপ্রবি-এর প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক রাশেদ তালুকদার বাংলানিউজকে জানান, শহরের বিভিন্ন এলাকা  ছাড়াও একজন ভর্তিচ্ছুকে বিশ্ববিদ্যালয়ের হল থেকে আটক করা হয়েছে।

এদিকে ক্যাম্পাস সূত্র জানায়, আটক ছাত্রলীগকর্মী আল আমিন শাহপরান হলের ২১০ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। তবে এ বিষয়ে শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কিছু জানেন না বলে ফোনের লাইন কেটে দেন।

আটকের বিষয়টি স্বীকার করলেও জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন ছাত্রলীগের ‘সম্পৃক্ততা’র কথা এড়িয়ে যান।

শাবিপ্রবিতে শনিবার সকালে ‘এ’ ইউনিট ও দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
জিপি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ