ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে ‘বন্দুকযুদ্ধে’ জেএমবি সদস্য নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
বাগেরহাটে ‘বন্দুকযুদ্ধে’ জেএমবি সদস্য নিহত

বাগেরহাটে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্য (৪৫) নিহত হয়েছেন।

বাগেরহাট: বাগেরহাটে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্য (৪৫) নিহত হয়েছেন।

শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে বাগেরহাট সদর উপজেলার রাখালগাছি ইউনিয়নের রাখালগাছি বাজারের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

  এতে পুলিশের তিন সদস্য আহত হন।

পরে ঘটনাস্থল থেকে দুটি শুট্যারগান, তিনটি হাতবোমা ও চারটি গুলি উদ্ধার করেছে পুলিশ।

এদিকে, পুলিশ নিহত ব্যক্তিকে জেএমবি সদস্য বলে দাবি করলেও তার নাম-পরিচয় জানাতে পারেনি। আহত পুলিশ সদস্যরা হলেন, কনস্টেবল সজীব বিশ্বাস, মো. রুবেল ও টিপু সুলতান। তাদের বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) পংকজ চন্দ্র রায় বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার রাত দেড়টার রাখালগাছি বাজারের কাছে জেএমবির ১০/১২ সদস্য নাশকতার উদ্দেশে অবস্থান করছে, এমন খবরে সেখানে অভিযান চালায় জেলা গোয়েন্দা (ডিবি) ও মডেল থানা পুলিশের যৌথদল।

এ সময় জেএমবি সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের গাড়ি লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ ও গুলি চালাতে শুরু করে। পুলিশও পাল্টা গুলি শুরু করলে একপর্যায়ে জেএমবি সদস্যরা পালিয়ে যায়।

এরপর সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, এ ঘটনায় রোববারের ঘটনায় সকালে ডিবি পুলিশের (এসআই) গাজী ইকবাল হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও সরকারি কাজে বাধার অভিযোগে পৃথক তিনটি মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬/আপডেট: ১১৪০ ঘণ্টা
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ